ডন পাঞ্জাবে পৃথক ট্রেন দুর্ঘটনায় নিহত ৭

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:০২, সেপ্টেম্বর ১৬, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:০৩, সেপ্টেম্বর ১৬, ২০১৬

ডনপাকিস্তানের পাঞ্জাবে পৃথক দুটি ট্রেন দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে মুলতানে একটি মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে ৪ জন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হন। পৃথক আরেকটি দুর্ঘটনায় ৩ যুবকের মৃত্যু হয়। শুক্রবার পাকিস্তানের অন্যতম দৈনিক পত্রিকা ডন খবরটি প্রধান শিরোনাম প্রতিবেদন হিসেবে প্রকাশ করেছে।

প্রথম দুর্ঘটনাটি ঘটে বৃহস্পতিবার ভোর তিনটার দিকে। মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিন ও চারটি বগি লাইনচ্যুত হয়েছে।
মুলতানের পুলিশ কর্মকর্তা মুহাম্মাদ রিজওয়ান বলেন, পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় নগরী পেশোয়ার থেকে দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী করাচি যাওয়ার সময় মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষ ঘটে। যাত্রীবাহী ট্রেনটি মুলতানের বুচ রেল স্টেশন ছাড়ার ১৫ মিনিট পর এই দুর্ঘটনা ঘটে।
পুলিশ কর্মকর্তা জানান, আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে।
উদ্ধারকর্মীরা আহতদের নগরীর বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, করাচিগামী যাত্রীদের করাচি নিয়ে যাওয়ার জন্য আরেকটি ট্রেন পাঠানো হয়েছে।

অপর দুর্ঘটনাটি ঘটে ইসলামাবাদের ৪০ কিলোমিটার দূরে ফতেহা জং এলাকায় একটি রেল ক্রসিংয়ে। একটি প্রাইভেটকারকে ট্রেন ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় তিন যুবক নিহত হয়েছেন।
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহ্বাজ শরফি এই ঘটনায় দুঃখ প্রকাশ করে আহতদের চিকিৎসা প্রদান করতে হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

/এএ/

 

লাইভ

টপ