Vision  ad on bangla Tribune

দ্য টাইমস অব ইন্ডিয়ামুসলিম নারী ও অনগ্রসরদের কাছাকাছি পৌঁছানোর চেষ্টায় মোদি

বিদেশ ডেস্ক২০:২৩, এপ্রিল ১৭, ২০১৭

টাইমস অব ইন্ডিয়ার প্রথম পাতাএবার মুসলিম নারী ও অনগ্রসর শ্রেণীর কাছাকাছি পৌঁছানোর চেষ্টা করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিন তালাকের বিরুদ্ধে ও অনগ্রসরদের সুবিধা নিশ্চিত করার প্রশ্নে কথা বললেন তিনি। বললেন, মুসলিম নারীদের জন্য ন্যায় বিচার নিশ্চিত করা উচিত।  রবিবার উড়িষ্যার রাজধানী ভুবনেশ্বরে ক্ষমতাসীন বিজেপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠকে এ কথা বলেন মোদি। সোমবার (২৭ এপ্রিল) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

নরেন্দ্র মোদি বলেন,’আমাদের মুসলিম বোনদের ন্যায়বিচার পাওয়া উচিত। তাদের প্রতি অবিচার করা ঠিক না। কাউকেই নিপীড়িত করা উচিত না।’

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গাড়করি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন যদি সামজিক অপশক্তি থাকে তাহলে সমাজের জেগে ওঠা উচিত এবং নিপীড়িতদের ন্যায়বিচারের জন্য পদক্ষেপ নেওয়া উচিত।

গড়করি জানান,নরেন্দ্র মোদি স্পষ্ট করেছেন এই ইস্যু নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে বিরোধ হওয়া উচিত নয়। তিনি আরও জানান, মোদি সামাজিক ও অর্থনৈতিক অসমতামুক্ত একটি সমাজ নির্মাণের বিষয়ে কথা বলেছেন। মোদি বলেন, ‘মুসলিম সম্প্রদায়েও অনগ্রসর মানুষ রয়েছেন। আমাদের অবশ্যই তাদের কাছে পৌঁছাতে হবে। এ কল্যাণমূলক উদ্যোগগুলো তাদের জন্য যারা সরকারি নীতিমালার সুবিধা থেকে বঞ্চিত।

এর আগে সকালে অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল বোর্ড শরিয়াহ মোতাবেক তিন তালাক দেওয়ার ক্ষেত্রে সতর্কতা জারি করে। সংস্থাটির মাওলানা খালিদ আর ফিরাঙ্গি বলেন, যারা তিন তালাকের অপব্যবহার করবে তাদের সামাজিকভাবে বয়কটের মুখে পড়তে হবে। এই ইস্যুতে অনেক ভুল বুঝাবুঝি হচ্ছে। আমরা তিন তালাক ব্যবহারের একটি বিধি প্রণয়ন করব।

উল্লেখ্য, গত ডিসেম্বরে এলাহাবাদ হাইকোর্ট এক রুলে বলেছিল, তিন তালাক ভারতের সংবিধান প্রদত্ত নারীদের সমতার অধিকারকে লঙ্ঘন করে। আগাম ১১-১৯ মে ভারতের সুপ্রিম কোর্ট তিন তালাক ইস্যুতে শুনানি গ্রহণ করবে।

/এফইউ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ