Vision  ad on bangla Tribune

দ্য টাইমস অব ইন্ডিয়াজিহাদের নামে জঙ্গিবাদ ছড়াচ্ছেন হাফিজ সাঈদ: পাকিস্তান

বিদেশ ডেস্ক২০:০১, মে ১৫, ২০১৭

টাইমস অব ইন্ডিয়ার প্রথম পাতাসশস্ত্র সংগঠন লস্কর-ই তৈয়বার প্রধান হাফিজ সাঈদ ও তার সহযোগীরা জঙ্গি তৎপরতায় জড়িত বলে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করেছে পাকিস্তান সরকার। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জুডিশিয়্যাল বোর্ডকে জানানো হয়, হাফিজ সাইদ ও তার সহযোগীরা জিহাদের নামে সন্ত্রাসবাদ ছড়াচ্ছেন। সোমবার (১৫ মে) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। হাফিজ সাইদের জঙ্গি তৎপরতার সঙ্গে সংশ্লিষ্টতা নিয়ে এটি পাকিস্তান সরকারের প্রথম আনুষ্ঠানিক স্বীকারোক্তি বলে উল্লেখ করেছে সংবাদমাধ্যমটি।
ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে উদ্ধৃত করে টাইমস অব ইন্ডিয়া জানায়, সাইদ ও তার সহযোগীদের সন্ত্রাসবিরোধী আইনের আওতায় আটক করতে জুডিশিয়্যাল রিভিউ বোর্ড গঠন করা হয়। আর সেই রিভিউ বোর্ডে নওয়াজ শরিফ সরকারের পক্ষে এক কর্মকর্তা যুক্তি-তর্ক উপস্থাপন করেন। তিনি জানান, ‘সাঈদ জিহাদের নামে সন্ত্রাসবাদ ছড়াচ্ছে’।  
টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, লস্কর ই তৈয়বার প্রধান হাফিজকে পাকিস্তান সেনাবাহিনীর মিত্র হিসেবে বিবেচনা করে ভারত। নিয়ন্ত্রণরেখা ও জম্মু-কাশ্মিরে লস্কর ই তৈয়বার সদস্যদেরকে পাকিস্তানি সেনাবাহিনী প্রশিক্ষণ দেয় বলে অভিযোগ রয়েছে। আর তাই সাঈদকে পাকিস্তানের পক্ষ থেকে জঙ্গিবাদে জড়িত বলে উল্লেখ করাকে গুরুত্বপূর্ণ বলে মনে করছে টাইমস অব ইন্ডিয়া।
/এফইউ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ