দ্য অবজারভার ব্রেক্সিট ভোটের ফলাফল পাল্টে যেতে পারে: নাইজেল ফারাজ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২১:১২, জানুয়ারি ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:৫৫, জানুয়ারি ১৫, ২০১৮

ব্রেক্সিট প্রশ্নে ঐতিহাসিক ভোটের ফলাফল পার্লামেন্টের বিতর্কের পর পাল্টে যেতে পারে বলে স্বীকার করেছেন যুক্তরাজ্যের সাবেক ইউকেআইপি নেতা নাইজেল ফারাজ। তার আশঙ্কা, ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ব্রিটেনের ভবিষ্যত সম্পর্ক কেমন হবে তা নিয়ে যুক্তিতর্কে ‘লিভ’ শিবির লড়াই বন্ধ করে দেওয়ায় এই পরিস্থিতি তৈরি হয়েছে। তার মতে, লিভ শিবিরের চেয়ে রিমেইন শিবির অনেকে বেশি সংগঠিত এবং তহবিলসম্পন্ন। রবিবার (১৪ জানুয়ারি) এই খবরটিকে প্রধান শিরোনাম করেছে দ্য অবজারভার।

দ্য অবজারভারের প্রথম পাতা
অবজারভারকে দেওয়া সাক্ষাৎকারে নাইজেল বলেন, লিভ ক্যাম্প তাদের লড়াই বন্ধ করে দেওয়ায় তিনি উদ্বিগ্ন। লিভ শিবিরের লড়াই বন্ধ হয়ে যাওয়ায় ব্রেক্সিটবিরোধী পক্ষ অর্থাৎ রিমেইন শিবিরের প্রভাব বেড়েছে। তারা এখন চ্যালেঞ্জ ছাড়াই রাজনৈতিক ও জনবিতর্কে প্রভাব বিস্তার করতে পারবে। নাইজেল বলেন, ‘রিমেইন পক্ষ দৌড়ে এগিয়ে আছে। পার্লামেন্টে তাদের সংখ্যাগরিষ্ঠতা আছে। আমরা সংগঠিত না হতে পারলে ব্রেক্সিট ভোটে আমরা যে ঐতিহাসিক জয় পেয়েছি তা হারিয়ে ফেলতে পারি।

বৃহস্পতিবারও ব্রেক্সিট প্রশ্নে দ্বিতীয় একটি গণভোট আয়োজনের পরামর্শ দিয়ে ব্রেক্সিটপন্থী এবং নিজ দল ইউকেআইপি’র সদস্যদের ক্ষোভের মুখে পড়েন নাইজেল। 

/এফইউ/

লাইভ

টপ