ডন পাকিস্তানে নকীবুল্লাহ হত্যা তদন্তের নির্দেশ সুপ্রিম কোর্টের

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:০২, জানুয়ারি ২০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২৩:১০, জানুয়ারি ২০, ২০১৮

 

 

পাকিস্তানের করাচিতে উদীয়মান মডেল নকীবুল্লাহ হত্যাকাণ্ড তদন্তের নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। ২৭ বছর বয়সী যুবক জঙ্গিবিরোধী অভিযানে নিহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ। তবে তার পরিবারের দাবি কয়েকদিন আগে সাদা পোশাকে কয়েকজন লোক অস্ত্রের মুখে তাকে ধরে নিয়ে যায়। পাকিস্তানের শীর্ষ ইংরেজি দৈনিক ‘ডন’ খবরটিকে শনিবার তাদের প্রধান শিরোনাম করেছে।

Capture

নকীবুল্লাহর হত্যার ঘটনা প্রকাশের পর পাকিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিবাদ শুরু হয়। উদীয়মান মডেল নকীবুল্লাহ বিভিন্ন ছবি ও ফেসবুক কর্মকাণ্ড তুলে ধরে তারা পোস্ট দিতে থাকে। এমনকি ঘটনার বিচার দাবিতে করাচির রাস্তায় নেমে আসে মানুষ। পরে শুক্রবার ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন দেশটির প্রধান বিচারপতি মিয়া সাকিব নিসার।

নকীবুল্লাহর মৃত্যুকে রাষ্ট্রীয় হত্যাকাণ্ড বলে অভিযোগ করে আসছে বিক্ষোভকারীরা। তালেবান সংশ্লিষ্টতার অভিযোগে প্রায় এক সপ্তাহ আগে নকীবুল্লাহকে হত্যা করা হয়।  এক সময় তালেবান নিয়ন্ত্রিত দক্ষিণ ওয়াজিরিস্তানের উপজাতি অঞ্চলের বাসিন্দা নকীবুল্লাহ। তবে তার সঙ্গে তালেবানদের কোনও রকম সম্পর্কের বিষয় অস্বীকার করেছে আত্মীয়রা। তারা এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিচার দাবি করেন।

 

 

/আরএ/

লাইভ

টপ