দ্য হিমালয়ান টাইমস নেপালের প্রাদেশিক গভর্নরদের শপথ পাঠ অনুষ্ঠিত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:০৬, জানুয়ারি ২০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:০০, জানুয়ারি ২১, ২০১৮

 

 

 

শপথ বাক্য পাঠ করানোর পর নেপালের সাতটি প্রদেশের গভর্নরদের নিয়োগ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী। শুক্রবার প্রেসিডেন্টের আবাসিক দফতর শীতল নিবাসে এই শপথ পাঠ করানো হয়। দেশটির শীর্ষ দৈনিক দ্য হিমালায়ান টাইমস শনিবার (২০ জানুয়ারি) খবরটিকে তাদের প্রধান শিরোনাম করেছে।

Capture

বুধবার এই সাত গভর্নরকে প্রাদেশিক প্রধান হিসেবে নিয়োগের সুপারিশ করে দেশটির অন্তর্বর্তীকালীন সরকার। শুক্রবার বিকাল চারটায় তাদের শপথ বাক্য পাঠ করান প্রেসিডেন্ট। প্রেসিডেন্ট দফতরের যুগ্মসচিব কেশাভ ঘিমিরি এই তথ্য নিশ্চিত করেন। শীতল নিবাসে বেসরকারি সংবাদমাধ্যমের ফটো সাংবাদিকদের প্রবেশ করতে না দেওয়ায় তারা কোনও ছবি নিতে পারেনি।

এর আগে নেপালের অস্থায়ী সরকারের মন্ত্রিসভার এক বৈঠকে বিভিন্ন প্রদেশের অস্থায়ী সদর দফতর ও গভর্নরের নাম নির্ধারণ করে সুপারিশ করা হয়। পরে এক বিবৃতিতে জানানো হয়, প্রদেশ-১ এর প্রশাসনিক এলাকা হিসেবে বিরাটনগরে প্রধানমন্ত্রীর বাসভবনকে নির্ধারণ করা হয়েছে। এছাড়া প্রদেশ-২ এর জন্য জনকপুর, ৩ এর জন্য হেতাউদা, ৪ এর জন্য পোখারা, ৫ এর জন্য বাটওয়াল, ৬ এর জন্য সুরখিত ও প্রদেশ-৭ এর জন্য ধাঙ্গাদির নাম ঘোষণা করা হয়।

প্রদেশগুলোর প্রধান বা গভর্নর হিসেবে যথাক্রমে গোবিন্দ বাহাদুর থামবাহাঙ্গ, রতনেশ্বর লাল কায়স্থ, অনুরাধা কৈরালা, বাবুরাম কুনওয়ার, উমাকান্ত ঝা, দুর্গা কিশার খানাল ও মোহন দাস মাল্লার নাম ঘোষণা করা হয়। এই গভর্নরদের শুক্রবার শপথ পাঠ করানো হয়।

 

/আরএ/

লাইভ

টপ