দ্য হিমালায়ান টাইমস একমাসের মধ্যে শ্বেতপত্র প্রকাশ করবেন নেপালের প্রধানমন্ত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:২৬, ফেব্রুয়ারি ২৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২৩:২৯, ফেব্রুয়ারি ২৫, ২০১৮

নেপালে শের বাহাদুর দেওবা নেতৃত্বাধীন সরকারে সিদ্ধান্তের কারণে আর্থিক সংকটের বিষয়ে এক মাসের মধ্যে শ্বেতপত্র প্রকাশ করবেন প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। নেপালের শীর্ষ দৈনিক দ্য হিমালায়ান টাইমস রবিবার (২৫ ফেব্রুয়ারি) খবরটিকে তাদের প্রধান শিরোনাম করেছে।

Capture

একটি সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নের লক্ষ্য অর্জনের জন্য তার পরিকল্পনার বিষয়টিও দ্রুতই জাতির সামনে তুলে ধরবেন। প্রধানমন্ত্রী দেশের অর্থনীতির প্রশাসনিক অবস্থা নিয়ে শ্বেতপত্র প্রকাশের জন্য তার লোকজনকে নির্দেশ দিয়েছেন। 

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিবের একটি সূত্র বলেছে, নতুন সরকার গঠনের পর দেশের বর্তমান অবস্থা ও প্রশাসনিক ব্যবস্থা বিষয়ে সবার সামনে উপস্থাপনের জন্য এক মাসের মধ্যে এই শ্বেতপত্র প্রকাশ করা হবে। তাদের মতে,  প্রধানমন্ত্রী জনগণকে সরকারের পরিকল্পনা সম্পর্কে জানাবে। অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যমাত্রা, রাজনৈতিক স্থিতিশীলতা ও সুশাসন প্রতিষ্ঠার জন্য সরকার কী করতে যাচ্ছে তাও জানাতে চায়। সরকার সিপিএন-ইউএমএল ও সিপিএন-এমসি’র নির্বাচনি ইশতেহারের সমন্বয়ের মাধ্যমে এই পরিকল্পনা প্রকাশ করতে যাচ্ছে।

প্রধানমন্ত্রী ওলির প্রধান উপদেষ্টা বিষ্ণু রিমাল হিমালায়ান টাইমসকে বলেন, ‘মন্ত্রিসভা সম্প্রসারিত করার পরে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন। তিনি একটি শ্বেতপত্রও প্রকাশ করবেন’। সিপিএন-এমসি’র চেয়ারম্যান পুষ্প কামাল দাহাল বলেন, সোমবার মন্ত্রিসভা সম্প্রসারণ করবেন প্রধানমন্ত্রী।

/আরএ/

লাইভ

টপ