দ্য টাইমস অব ইন্ডিয়া ২০২০ সালের পর শহরে যানজট থাকবে না: আদালতকে দিল্লি পুলিশ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৪০, সেপ্টেম্বর ০৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৫০, সেপ্টেম্বর ০৪, ২০১৮

২০২০ সালের ডিসেম্বরের মধ্যে ভারতের নয়াদিল্লিতে যানজট সমস্যার নিরসন হবে বলে দাবি করেছে শহরটির পুলিশ। ভারতের সুপ্রিম কোর্টকে দিল্লি পুলিশ আশ্বাস দিয়েছে, শহরের যান চলাচলের সমস্যার দ্রুত সমাধানে রাস্তাঘাট চওড়া করা হবে। সরানো হবে বেআইনিভাবে যারা রাস্তা দখল করে আছে তাদের, নির্মিত হবে এলিভেটেড রাস্তা, ফ্লাইওভার ও ফুটব্রিজ। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

দ্য টাইমস অব ইন্ডিয়ার প্রথম পাতা
প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে দিল্লি পুলিশ শীর্ষ আদালতে একটি হলফনামা জমা দিয়ে তাদের সম্পূর্ণ পরিকল্পনার কথা জানিয়েছে। তারা বলছে, প্রথম দফায় ২৮টি ‘অতিরিক্ত মাত্রার যানজটের রাস্তায়’  কাজ শুরু করা হবে এবং ২০২০ সালের ডিসেম্বরের মধ্যেই তা শেষ করা হবে। ডিডিএ, দিল্লি কর্পোরেশন এবং অন্যান্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বিস্তারিত আলোচনার পরেই এই হলফনামা জমা দেওয়া হয়েছে বলেই জানিয়েছে দিল্লি পুলিশ।

গত দেড় বছরে যানজট নিরসনে দিল্লি সরকার ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় সম্প্রতি দিল্লির পুলিশ কমিশনারকে ডেকে পাঠিয়ে দ্রুত সমস্যার সমাধান করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। পুলিশকে কর্ম পরিকল্পনা বাস্তবায়নে নির্দিষ্ট সময়সীমা উল্লেখ করতে বলা হয়। এর প্রেক্ষিতে দিল্লির যানজট নিরসনে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত সময় নিয়েছে পুলিশ।

/এফইউ/

লাইভ

টপ