আনাদোলু পোস্ট হত্যাকারীরা নিজেদের সিদ্ধান্তে খাশোগিকে খুন করেনি: তুর্কি পররাষ্ট্রমন্ত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:২৩, নভেম্বর ২৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৪২, নভেম্বর ২৮, ২০১৮

সৌদি অনুসন্ধানী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকারীরা নিজেদের সিদ্ধান্তে হত্যাকাণ্ড সংঘটিত করেছে বলে বিশ্বাস করে না তুরস্ক সরকার। সোমবার (২৬ নভেম্বর) জার্মান সংবাদপত্র সুডডয়েচে জাইতুং-কে দেওয়া সাক্ষাৎকারে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসোগলু এ কথা জানান। বুধবার (২৮ নভেম্বর) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে তুর্কি সংবাদমাধ্যম আনাদোলু পোস্ট।

আনাদোলু পোস্টের প্রথম পাতা
৫৯ বছর বয়সী খাশোগি একসময় সৌদি রাজপরিবারের ঘনিষ্ঠ ব্যক্তি থাকলেও সাম্প্রতিক সময়ে সৌদি যুবরাজের কঠোর সমালোচকে পরিণত হন। গ্রেফতার এড়াতে দুই বছর আগে যুক্তরাষ্ট্রে স্বেচ্ছা নির্বাচনে চলে যান খাশোগি। দ্বিতীয় বিয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে গত ২ অক্টোবর ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে গিয়ে হত্যার শিকার হন খাশোগি। প্রথমে অস্বীকার করলেও পরে খাশোগি হত্যাকাণ্ডের কথা স্বীকার করে সৌদি আরব জানায়, ইস্তানবুলের কনস্যুলেটে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে খুন হন তিনি। 

সোমবার জার্মান সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে খাশোগি হত্যাকাণ্ড এবং তুরস্ক ও ইউরোপীয় ইউনিয়নের সম্পর্ক নিয়ে কথা বলেছেন। তিনি বলেন, খাশোগি হত্যার ঘটনায় অনেকেই সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে দায়ী করছে। শুক্রবার (৩০ নভেম্বর) থেকে আর্জেন্টিনায় দুই দিনের জি টুয়েন্টি সম্মেলন চলার সময় তুর্কি প্রেসিডেন্ট রজব তায়্যিবের সঙ্গে দেখা করতে চেয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সে কথা উল্লেখ করে, তুর্কি পররাষ্ট্রমন্ত্রী চাভুসোগলু বলেন, এরদোয়ান এরকম একটি বৈঠকের কথা ভাবছেন।

‘এ ক্ষেত্রে সৌদি যুবরাজের সঙ্গে সাক্ষাৎ না করার কোনও কারণ নেই।’ বলেন, চাভুসোগলু।

/এফইউ/

লাইভ

টপ