দ্য গার্ডিয়ান নো ডিল ব্রেক্সিট পরিস্থিতি মোকাবিলায় প্রশিক্ষণ নিচ্ছে ১০০০ পুলিশ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:০৮, জানুয়ারি ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১৩, জানুয়ারি ০৪, ২০১৯

চুক্তিহীন ব্রেক্সিট (নো ডিল ব্রেক্সিট) পরিস্থিতিতে নর্দার্ন আয়ারল্যান্ডে যেকোনও ধরনের বিশৃঙ্খলা ঠেকানোর জন্য ইংল্যান্ড ও স্কটল্যান্ড পুলিশকে প্রস্তুত করা হচ্ছে। প্রস্তুতির অংশ হিসেবে ইংল্যান্ড ও স্কটল্যান্ড পুলিশ বাহিনীর প্রায় ১০০০ কর্মকর্তা প্রশিক্ষণ নিতে শুরু করবেন। এ মাসেই তাদেরকে প্রশিক্ষণ দেওয়া হবে। শুক্রবার (৪ জানুয়ারি) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

দ্য গার্ডিয়ান
ব্রিটিশদের মধ্যে ব্রেক্সিট নিয়ে রয়েছে প্রবল ভিন্নমত। জরিপে ব্রেক্সিট গণভোট পরবর্তী সময়ে দেশটির জনগণের মনোভাব পাল্টে যাওয়ার চিত্র দেখা গেছে। অন্যদিকে তেমনি ব্রেক্সিটবিরোধীদের অনেকে দাবি তুলেছেন আরেকটি গণভোটের। ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত করা নিয়ে মতবিরোধের জেরে পদত্যাগ করেছেন দুই দুইজন ব্রেক্সিটবিষয়ক মন্ত্রী। অন্য মন্ত্রণালয়েরও কয়েকজন সরে দাঁড়িয়েছেন। 

সম্প্রতি আইরিশ প্রধানমন্ত্রী লিও ভারাদকার বলেছেন, তিনি নো ডিল পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি জোরালো করছেন। তিনি জানান, ব্রিটিশ প্রধানমন্ত্রী প্রস্তাবিত ব্রেক্সিট চুক্তিকে যতোটা গুরুত্ব দিচ্ছেন, ততোটাই গুরুত্ব নো ডিল পরিস্থিতিকেও দিচ্ছেন। এরপর নো ডিল পরিস্থিতি মোকাবিলার জন্য পুলিশ বাহিনীকে প্রস্তুত করার পরিকল্পনা করা হয়।   

/এফইউ/

লাইভ

টপ