দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস লোকসভা নির্বাচনে বিজেপির ইশতেহারের দায়িত্বে রাজনাথ, প্রচারে জেটলি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:১৫, জানুয়ারি ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২৯, জানুয়ারি ০৭, ২০১৯

ভারতে লোকসভা নির্বাচনকে সামনে রেখে প্রচারণা সংক্রান্ত প্রস্তুতি জোরালো করেছে ক্ষমতাসীন দল বিজেপি। রবিবার (৬ জানুয়ারি) দলের শীর্ষ নেতৃত্বের মধ্যে নির্বাচনি প্রচারের দায়িত্ব বণ্টন করে দেওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং কে ইশতেহার কমিটির চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। প্রচার কমিটির প্রধান হিসেবে নিযুক্ত হয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাছাড়া বেসরকারি সংস্থার মধ্যে সমন্বয়ের জন্য গঠিত দলের নেতৃত্বে থাকছেন  কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নিতিন গড়করি। সোমবার (৭ জানুয়ারি) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস
ভারতে লোকসভা নির্বাচনের আর মাস তিনেক বাকি। তারপরেই বড় পরীক্ষার মুখোমুখি হতে হবে বিজেপিকে। লোকসভা নির্বাচনের জন্য তাই ব্যাপক প্রস্তুতি নিয়ে মাঠে নামছে ক্ষমতাসীন দলটি। রবিবার শীর্ষ নেতৃত্বের মধ্যে নির্বাচনি প্রচারের দায়িত্ব বণ্টন করা হয়। শীর্ষ নেতাদের মধ্যে গুরু দায়িত্ব ভাগাভাগির পরই দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ঘোষণা করেন,  জনসংযোগ বাড়ানোর জন্য ১৭টি দল গঠন করা হয়েছে। কন্টেন্ট জেনারেশন দলের দায়িত্ব দেওয়া হয়েছে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে। সোশাল মিডিয়া কমিটি এবং পাবলিসিটি মেটেরিয়াল ডিস্ট্রিবিউশন কমিটির দায়িত্বে বহাল হয়েছেন শ্যাম জাজু। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর ইশতেহার কমিটিতে থাকছেন জেটলি, নির্মলা সীতারমন, থাওয়ার চাঁদ গেহলোট, রবি শঙ্কর প্রসাদ, পীযূষ গোয়েলসহ আরও অনেকেই। ২০১৪-এর নির্বাচনি প্রচারের ইশতেহার কমিটির দায়িত্বে ছিলেন মুরলী মনোহর যোশী।

দলের সাবেক সভাপতি নিতিন গড়করির দায়িত্বে থাকছে বিভিন্ন সামাজিক সংগঠন এবং বেসরকারি সংস্থার সঙ্গে সমন্বয় রক্ষার দায়িত্ব। সূত্রকে উদ্ধৃত করে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, দলের স্লোগান ‘সবকা সাথ, সবকা বিকাশ’ -এর সঙ্গে সামঞ্জস্য রেখেই নির্বাচনি প্রচারের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে বিজেপি। সেই লক্ষ্যেই কমিটিতে নানা স্তরের মানুষকে রাখার চেষ্টা করছে ক্ষমতাসীন দলটি।

/এফইউ/

লাইভ

টপ