দ্য টাইমস অব ইন্ডিয়া তদন্তের তথ্য ফাঁসের অভিযোগে নিজেই তদন্তের মুখে সিবিআই কর্মকর্তা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৫৩, জানুয়ারি ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫৮, জানুয়ারি ২৮, ২০১৯

তদন্তে ‘অহেতুক দেরি’ ও গোপন তথ্য ফাঁসের অভিযোগ উঠেছে ভারতের আইসিআইসিআই ব্যাংক দুর্নীতি মামলার তদন্তকারী সিবিআই কর্মকর্তা সুধাংশু ধর মিশ্র’র বিরুদ্ধে। সে অভিযোগে এ কর্মকর্তা নিজেই এবার তদন্তের মুখে পড়েছেন। এরইমধ্যে তাকে ব্যাংক সিকিউরিটিজ্ অ্যান্ড ফ্রড সেল (বিএস অ্যান্ড এফসি)-এর দিল্লি শাখার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পুলিশ সুপার পদমর্যাদার এই কর্মকর্তাকে রাঁচিতে সিবিআইয়ের আর্থিক অপরাধ শাখায় বদলি করা হয়েছে। সোমবার (২৮ জানুয়ারি) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

দ্য টাইমস অব ইন্ডিয়ার প্রথম পাতা
আইসিআইসিআই ব্যাংক দুর্নীতি মামলায় গত ২২ জানুয়ারি এফআইআর দায়ের করে সিবিআই। তাতে নাম রয়েছে আইসিআইসিআই ব্যাংকের প্রাক্তন প্রধান চন্দা কোছার, তার স্বামী দীপক কোছার এবং ভিডিওকন সংস্থার চেয়ারম্যান ভেনুগোপাল ধুতের। প্রতারণা দমন আইনের আওতায় তাদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র ও প্রতারণার অভিযোগ আনা হয়েছে। তদন্তকারীদের দাবি, আইসিআইসিআই ব্যাংকের সিইও পদে থাকার সুবিধা নিয়ে অবৈধ উপায়ে ওই বেসরকারি সংস্থাকে ঋণ মঞ্জুর করেছেন চন্দা।

এফআইআর দায়েরের একদিন পরেই মামলার তদন্তকারী কর্মকর্তা সুধাংশু ধর মিশ্রের বদলির নির্দেশ আসে। ২০১৭ সালের ডিসেম্বর থেকে এই মামলার তদারকির দায়িত্বে ছিলেন তিনি। সংশ্লিষ্ট সূত্রকে উদ্ধৃত করে টাইমস অব ইন্ডিয়া জানায় ভিডিওকন মামলার তদন্তে বিলম্ব হচ্ছিল। তদন্তের খবর প্রকাশ্যে চলে আসছিল। সে বিষয়ে সুধাংশুকেই সন্দেহ করা হচ্ছিল। সেই কারণে ২২ জানুয়ারি তার বিরুদ্ধে তদন্তও শুরু হয়েছে। 

/এফইউ/

লাইভ

টপ