আনাদোলু পোস্ট আমাকে হত্যার ষড়যন্ত্র করছে যুক্তরাষ্ট্র ও কলম্বিয়া: মাদুরো

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:৩৭, জানুয়ারি ৩১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪৩, জানুয়ারি ৩১, ২০১৯

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো অভিযোগ করেছেন, যুক্তরাষ্ট্র ও কলম্বিয়ার প্রেসিডেন্ট তাকে হত্যার ষড়যন্ত্র করছেন। রুশ বার্তা সংস্থা রিয়া নভোস্তিকে দেওয়া সাক্ষাৎকারে মাদুরো এমন আশঙ্কা জানিয়েছেন। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে তুর্কি সংবাদমাধ্যম আনাদোলু পোস্ট।

আনাদোলু পোস্ট
রিয়া নভোস্তিকে দেওয়া সাক্ষাৎকারে মাদুরো বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প যে আমাকে হত্যার নির্দেশ দিয়েছেন সে ব্যাপারে কোনও সন্দেহ নেই। তিনি কলম্বিয়ান সরকার ও ক্ষমতাশালী মাফিয়াকে বলেছেন আমাকে হত্যা করতে। আমার যদি কিছু হয়ে যায়, তবে এর জন্য ডোনাল্ড ট্রাম্প ও কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান ডুকু দায় থাকবেন।’

নতুন করে নির্বাচনের সম্ভাবনাও নাকচ করে দিয়েছেন মাদুরো।

উল্লেখ্য, গত বছর অনুষ্ঠিত নির্বাচনে জালিয়াতির অভিযোগে সরকারবিরোধী ব্যাপক বিক্ষোভের ধারাবাহিকতায় ২০১৯ সালের ২৩ জানুয়ারি নিজেকে ভেনেজুয়েলার অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট ঘোষণা করেন দেশটির বিরোধী নেতা হুয়ান গুইদো। বিরোধী নিয়ন্ত্রিত জাতীয় পরিষদ মাদুরোকে দ্বিতীয় মেয়াদে ‘অবৈধ ঘোষণা’র পরই ওই পদক্ষেপ নেন তিনি। গুইদোর দাবি, প্রেসিডেন্ট অবৈধ ঘোষিত হওয়ার পর জাতীয় পরিষদ প্রধান হিসেবে সাময়িকভাবে দায়িত্বগ্রহণের সাংবিধানিক এখতিয়ার তার আছে। কয়েক মিনিটের মাথায় তাকে ‘স্বীকৃতি’ দেয় যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত অন্তত ২০টি দেশ যুক্তরাষ্ট্রকে অনুসরণ করেছে। রবিবারের মধ্যে নতুন নির্বাচনের ডাক না দিলে গুইদোকে সমর্থন দেবেন বলে মাদুরোকে সতর্ক করেছেন ইউরোপীয় ইউনিয়ন নেতারাও। তবে দুই শক্তিধর দেশ রাশিয়া ও চীনের সমর্থন রয়েছে মাদুরোর প্রতি।  

/এফইউ/

লাইভ

টপ