দ্য টাইমস অব ইন্ডিয়া আদালত অবমাননা: সিবিআই'র সাবেক অন্তর্বর্তী প্রধানকে সুপ্রিম কোর্টে তলব

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:২৫, ফেব্রুয়ারি ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩০, ফেব্রুয়ারি ০৮, ২০১৯

আদালত অবমাননার দায়ে ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো সিবিআই এর সাবেক অন্তর্বর্তী প্রধান নাগেশ্বর রাওকে তলব করেছে সেদেশের সুপ্রিম কোর্ট। বিহার শেল্টার হোমের শিশু নিপীড়নের তদন্তে তার ভূমিকায় চরম অসন্তোষ জানিয়ে তাকে তলব করা হয়। আদালতের অনুমতি না-নিয়ে তদন্তের দায়িত্বে থাকা কর্মকর্তা একে শর্মাকে কেন বদলি করা হল, তার ব্যাখ্যা দিতে এ মাসের ১২ তারিখ রাওকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

দ্য টাইমস অব ইন্ডিয়ার প্রথম পাতা
ভারতের সুপ্রিম কোর্টের পক্ষ থেকে বৃহস্পতিবার জানানো হয়, আদালতের অনুমতি না নিয়ে মুজাফফরপুর শেল্টার হোমের শিশু ধর্ষণ মামলার তদন্তের দায়িত্বে থাকা সিবিআই একে শর্মাকে সরিয়ে প্রাথমিকভাবে আদালত অবমাননা করেছেন নাগেশ্বর রাও। শর্মার বদলিতে যে সিবিআই কর্মকর্তাদের হাত ছিল, তাদের প্রত্যেকের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট।

সিবিআই-এর ডিরেক্টর প্রসিকিউশনের দায়িত্বে থাকা বাসু রামকেও আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত। যারা যারা শর্মার বদলিতে যুক্ত ছিলেন তাদের প্রত্যেককে নিয়ে মঙ্গলবার আদালতে হাজিরা দিতে বলা হয়েছে নাগেশ্বর রাওকে। 

/এফইউ/

লাইভ

টপ