দ্য টাইমস অব ইন্ডিয়া কাতার থেকে ফিরেই গ্রেফতার হলেন দিল্লির অর্পিত হোটেলের মালিক

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:৩৬, ফেব্রুয়ারি ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৮, ফেব্রুয়ারি ১৮, ২০১৯

ভারতের নয়াদিল্লির করোলবাগে অর্পিত প্যালেস হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এর মালিক রাকেশ গয়ালকে। রবিবার (১৭ ফেব্রুয়ারি) দিল্লির আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় তাকে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

দ্য টাইমস অব ইন্ডিয়ার প্রথম পাতা
বৃহস্পতিবারই রাকেশ ও তার ভাই শরদিন্দু গয়ালের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছিল। রাকেশ কাতার থেকে ইন্ডিগোর ফ্লাইট ৬ই১৭০২-এ দিল্লি এসে পৌঁছাবেন বলে দিল্লির পুলিশ কর্মকর্তাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল। সেই মতোই রাকেশকে বিমানবন্দরে প্রথমে জিজ্ঞাসাবাদ করা হয়, পরে গ্রেফতার হন তিনি। তবে শরদিন্দু এখনও পলাতক আছেন।

দিল্লির পূর্তমন্ত্রী সতেন্দ্র জৈন বলেন, ‘পাঁচতলা পর্যন্ত হোটেলের অনুমোদন ছিল। কিন্তু কর্তৃপক্ষ বেআইনি ভাবে ছাদে রান্নাঘর বানিয়েছেন। যা চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীনতার প্রমাণ। এই গাফিলতির জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

বেআইনি নির্মাণ ছাড়াও ‘ফায়ার এক্সিট’ বন্ধ ছিল এবং ‘ফায়ার অ্যালার্ম’-এর সমস্যাও ছিল এই হোটেলে। দিল্লির দমকল কর্তা বিপিন কেনতাল জানিয়েছেন, ভোর সাড়ে ৪টা নাগাদ আগুন লাগার খবর আসে। দমকল পৌঁছনোর আগে অনেকটাই ছড়িয়ে পড়ে আগুন। পাঁচতলা থেকে আগুন ক্রমশ দোতলায় চলে আসে। সেকারণে ভিতরে ঢুকে উদ্ধার কাজ চালাতে খুব সমস্যায় পড়তে হয় দমকলকর্মীদের। সময় মতো দমকল কর্মীদের খবর দেওয়া হয়নি বলেও অভিযোগ করেছে দিল্লির দমকল বিভাগ (ডিএফএস)।

 

/এফইউ/

লাইভ

টপ