দ্য হিন্দু লোকসভা নির্বাচনে লড়বেন না এনসিপি প্রধান শরদ পাওয়ার

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:১৮, মার্চ ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৩, মার্চ ১২, ২০১৯

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী না হওয়ার ঘোষণা দিয়েছেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শরদ পাওয়ার। গত মাসেই এনসিপি জানিয়েছিল, শরদ মহারাষ্ট্রের মাধা কেন্দ্র থেকে ভোটে লড়বেন। তবে সোমবার (১১ মার্চ) সে সম্ভাবনা নাকচ করে দিয়েছেন তিনি। মঙ্গলবার (১২ মার্চ) এ খবরটিকে প্রথম পাতার শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু।

দ্য হিন্দু
২০১৪ সালে কংগ্রেস ও এনসিপি জোটবদ্ধ হয়। ২০১৯ এর লোকসভা নির্বাচনকে মাথায় রেখে কংগ্রেস ও এনসিপি নিজেদের মতো করে আলাদা ভাবে নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে। শরদ পাওয়ার দক্ষিণ-পশ্চিম মহারাষ্ট্রের মাধা লোকসভা কেন্দ্র থেকে লড়বেন বলে দলের পক্ষ থেকে এক মাস আগে জানানো হয়েছিল৷ তবে সব জল্পনা উড়িয়ে দিয়ে ভোটের দিন তারিখ ঘোষণার একদিন পরেই নিজেকে ভোটের লড়াই থেকে গুটিয়ে নিলেন তিনি৷ এনসিপি প্রধান জানিয়েছেন যে ১৪বার তিনি ভোটে লড়েছেন৷ আর তিনি লড়তে চান না৷

২০১৪ সালে কংগ্রেস ও এনসিপি জোটবদ্ধ হয়। ২০১৯ এর লোকসভা নির্বাচনকে মাথায় রেখে কংগ্রেস ও এনসিপি নিজেদের মতো করে আলাদা ভাবে নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে। ২০১৪ সালেও লোকসভা ভোটে দাঁড়াননি পাওয়ার। তখন মাধা থেকে দলের প্রার্থী হন বিজয়সিং মোহিতে পাটিল। বর্তমানে ওই আসনটি তার দখলে রয়েছে।

/এফইউ/

লাইভ

টপ