টাইমস অব ইন্ডিয়াদলিত শিক্ষার্থীর আত্মহত্যা: ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ছে ভারতজুড়ে

Send
বিদেশ ডেস্ক১২:১৫, জানুয়ারি ২০, ২০১৬

হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ে পিএইচডি পর্যায়ের শিক্ষার্থী রোহিত ভেমুলার আত্মহত্যায় বিক্ষোভের উত্তাপ ছড়িয়ে পড়ছে ভারতজুড়ে। হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের সীমানা পেরিয়ে বিক্ষোভের আগুন পৌঁছে গিয়েছে দিল্লি, পুনে, চেন্নাই ও গান্ধীনগরের শিক্ষার্থীদের মধ্যেও। টাইমস অব ইন্ডিয়ার প্রথম পাতা
হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করতে পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্সটিটিউটের শিক্ষার্থীরা দিনব্যাপী অনশন কর্মসূচি পালন করে।  
এদিকে, রোহিত ভেমুলার আত্মহত্যার প্রসঙ্গে প্রতিক্রিয়া জানিয়েছেন কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী।
রোহিত ভেমুলার মায়ের সঙ্গে দেখা করার পর রাহুল সাংবাদিকদের বলেন,‘আমি শিক্ষার্থীদের সঙ্গে একমত। রোহিত আত্মহত্যা করেছেন কিন্তু আত্মহত্যার পরিস্থিতি সৃষ্টি করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ও মন্ত্রী।’
এই আত্মহত্যার প্রতিক্রিয়ায় হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তুমুল আন্দোলনের মুখে অভিযুক্ত করা হয় কেন্দ্রীয় মন্ত্রী বন্দারু দত্তত্রেয়া ও বিশ্ববিদ্যালয়ের ভিসি আপ্পা রাওকে।

ইতোমধ্যে এই ঘটনার তদন্ত করতে দুই সদস্যের এক তদন্ত কমিটি গঠন করেছেন শিক্ষামন্ত্রী স্মৃতি ইরানি। দলিত নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী রাম বিলাস পাশওয়ান এই ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি তুলেছেন।

/ইউআর/     

লাইভ

টপ