শান্তি ফেরার আগে করাচি থেকে রেঞ্জার প্রত্যাহার নয়: নওয়াজ

ডনশান্তি ফেরার আগে করাচি থেকে রেঞ্জার প্রত্যাহার নয়: নওয়াজ

Send
বিদেশ ডেস্ক১৩:৫০, জানুয়ারি ৩১, ২০১৬

ডনের প্রথম পাতাশান্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত করাচিতে রেঞ্জার মোতায়েন থাকবে বলে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। শনিবার লাহোরের সাবেক মেয়র (নাজিম) মিয়া আমির মাহমুদের বাসভবনের বাইরে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন ঘোষণা দেন তিনি।
শনিবার বাবা মিয়া জহুরুল হকের মৃত্যুতে মিয়া আমির মাহমুদকে শান্ত্বনা দিতে তার বাসভনে যান নওয়াজ। সেসময় বাসভবনের বাইরে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। করাচির আইনশৃঙ্খলা পরিস্তিতির প্রসঙ্গে নওয়াজ শরিফ বলেন, ‘সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান শুরু পর শহরটির আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে।’
উত্তর ওয়াজিরিস্তানে চলমান সন্ত্রাসবিরোধী অভিযান জার্ব-ই-আজাব থেকেও ইতিবাচক ফলাফল পাওয়া যাচ্ছে বলে দাবি করেন নওয়াজ। তিনি বলেন, ‘এ অভিযানের মধ্য দিয়ে দেশজুড়ে সন্ত্রাসী হামলার সংখ্যা কমানো গেছে।’ সন্ত্রাসীরা এখন নিজেদের উপস্থিতির জানান দিতে বিচ্ছিন্নভাবে হামলার চেষ্টা করছে উল্লেখ করে নওয়াজ বলেন তাদের সেই বেপরোয়া কর্মকাণ্ডও যথাযথ কৌশল প্রয়োগের মাধ্যমে নির্মূল করা হবে।

ভারত-পাকিস্তানের সম্পর্কের কথা বলতে গিয়ে নওয়াজ দাবি করেন, দুদেশের মধ্যকার সম্পর্ক সঠিক পথেই চলছে। ভারতের পাঠানকোটের বিমান ঘাঁটিতে সন্ত্রাসী হামলাকে কেন্দ্র করে দুদেশের শান্তি প্রক্রিয়া বাধাগ্রস্ত হওয়ায় দুঃখ প্রকাশ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। পাঠানকোটের ঘটনার তদন্ত শিগগিরই শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পারস্পরিক উত্তেজনা নিরসনের জন্য সৌদি আরব আর ইরানের প্রতি আহ্বান জানান নওয়াজ। তিনি জানান, সৌদি আরব আর ইরানের মধ্যকার উত্তেজনা নিরসনের উদ্যোগ পাকিস্তানের নিজস্ব ইচ্ছে থেকেই হয়েছে। সূত্র: ডন

/এফইউ/বিএ/

লাইভ

টপ