ডন পিআইএ’র আংশিক ফ্লাইট চলাচল শুরু

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:৩৬, ফেব্রুয়ারি ০৮, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১২:৪২, ফেব্রুয়ারি ০৮, ২০১৬

পাঁচদিন পর আংশিকভাবে চলাচল শুরু করেছে পাকিস্তান আন্তর্জাতিক বিমানবন্দর (পিআইএ)-এর ফ্লাইট। রবিবার সকালে ইসলামাবাদের বেনজির ভুট্টো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পিআইএ’র চারটি ফ্লাইট ছেড়ে গেছে এবং চারটি বিমান অবতরণ করেছে।
রেডিও পাকিস্তান জানিয়েছে, জেদ্দা থেকে ৭২৫ জন ওমরাহ হাজীকে নিয়ে পিআইএ’র দুটি ফ্লাইট ইসলামাবাদ বিমানবন্দরে পৌঁছেছে। এছাড়া জেদ্দা ও দুবাইয়ের উদ্দেশে ছেড়ে গেছে দুটি ফ্লাইট।
বিমানবন্দর কর্মীদের ধর্মঘটের পাঁচদিন অতিবাহিত হওয়ার পর রবিবার আংশিক বিমান চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তা ইমরান।পিআইএ’র মুখপাত্র দানিয়েল গিলানি জানিয়েছেন, বিমানের ফ্লাইট আংশিক চালু হয়েছে। আশা করা হচ্ছে কয়েকদিনের মধ্যে পুরো পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে। ধর্মঘটে যোগ দেওয়া লোকজনের মধ্যে কেউ কেউ এখন কাজে ফিরতে চাইছেন।
কাজে যোগদানের জন্য বিমানকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন তথ্যমন্ত্রী পারভেজ রশিদ।
এদিকে,ধর্মঘট আহ্বানকারী কর্মীরা বলছেন, তারা ধর্মঘট অব্যাহত রাখবেন। আর তাদের অনুপস্থিতিতে ফ্লাইট পরিচালনা করা হবে বেআইনি। কারণ এতে ফ্লাইটের আন্তর্জাতিক মান ধরে রাখা যাবে না।

এর আগে কর্মীদের ধর্মঘটের মুখে বিদেশি বিমান ভাড়া করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। সৌদি আরবের জেদ্দা থেকে ওমরাহ হাজিদের দেশে ফিরিয়ে আনতে চারটি বোয়িং ৭৪৭ বিমান ভাড়া করে পিআইএ কর্তৃপক্ষ। সৌদি এয়ারলাইন্সের সঙ্গে হওয়া চুক্তি অনুযায়ী, এয়ারলাইন্সটির বোয়িং বিমানগুলো জেদ্দা থেকে প্রায় দুই হাজার হাজিকে করাচি ও ইসলামাবাদে ফিরিয়ে আনার কথা বলা হয়েছিল।

একইসঙ্গে ইউরোপ, আমেরিকা ও কানাডা অভিমুখী এবং এসব গন্তব্য থেকে পাকিস্তানমুখী যাত্রীদের পরিবহনের জন্য ইত্তিহাদ এয়ারওয়েজ ও তুর্কি এয়ারলাইন্সের সঙ্গে আলোচনা চালায় পাকিস্তানের কর্তৃপক্ষ। সূত্র: ডন।

/এমপি/বিএ/

লাইভ

টপ