ডন ভারত-পাকিস্তান ‘দোস্তি’ বাস পরিষেবা বন্ধ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:২৫, ফেব্রুয়ারি ২২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:৩০, ফেব্রুয়ারি ২২, ২০১৬


ডনঅনির্দিষ্টকালের জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে চলাচলকারী দোস্তি বাস পরিষেবা স্থগিত করেছে ভারত। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতিও অনুরোধ জানিয়েছে দেশটি।
পাকিস্তান ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশনের ম্যানেজার কর্নেল (অবসরপ্রাপ্ত) খালিদ বিষয়টি নিশ্চিত করেছেন। রবিবার তিনি সাংবাদিকদের বলেন,‘হরিয়ানার পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত লাহোর-দিল্লি বাস পরিষেবা স্থগিত রাখার জন্য ভারত সরকারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। আমরা যৌথভাবে বাস পরিষেবা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি। ভারত সরকারের পক্ষ থেকে ক্লিয়ারেন্স পাওয়ার পরে পুনরায় এই বাস সার্ভিস চালু করা হবে।’
আগে থেকে এই বাস সার্ভিসের জন্য বুকিং দিয়ে রাখা ২০ জন যাত্রীকেও এ বিষয়ে অবহিত করা হয়েছে বলে জানান কর্নেল খালিদ।
মূলত ভারতের বিজেপি শাসিত হরিয়ানা রাজ্যে জাট সম্প্রদায়ের আন্দোলনের জেরেই এই বাস পরিষেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। ভারতের অনুরোধে রবিবার থেকেই এই বাস সার্ভিস বন্ধ হয়ে যায়।
শিক্ষা এবং চাকরিতে সংরক্ষণের দাবিতে হরিয়ানায় জাটদের ওই আন্দোলনে গত কয়েকদিনে অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা দেড় শতাধিক। ব্যবসায়ী সংগঠনগুলো বলছে, এ আন্দোলনে রাজ্যে তাদের প্রায় ২০ হাজার কোটি রুপির ক্ষয়ক্ষতি হয়েছে।

তীব্র আন্দোলনে সড়ক ও রেল যোগাযোগ ব্যাহতের পাশাপাশি বিভিন্ন স্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় হরিয়ানায় চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। সূত্র: ডন।

/এমপি/বিএ/

লাইভ

টপ