Vision  ad on bangla Tribune

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসপাকিস্তানের দেওয়া তথ্যেই ভারত তিন সন্ত্রাসীকে হত্যা করেছে

বিদেশ ডেস্ক১৮:০৪, মার্চ ১৬, ২০১৬

পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নাসির খান জানজুয়ার দেওয়া তথ্যের ভিত্তিতে ভারত তিন সন্ত্রাসীকে ‘নিষ্ক্রিয়’ করেছে। সীমান্ত পার হয়ে ভারতের প্রবেশ করা ১০ সন্ত্রাসী গুজরাটে মহা শিবরাত্রির সময় হামলার পরিকল্পনা করেছিল। এই দশ সন্ত্রাসীর মধ্যে তিনজনকে হত্যা করা হয় বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক কর্মকর্তা। বুধবার এ খবরটি প্রধান শিরোনাম হিসেবে প্রকাশ করেছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

পাকিস্তানের পক্ষ থেকে তিন সন্ত্রাসীর পরিচয় পাওয়ার পর শুক্রবার তাদের পশ্চিমাঞ্চলের একটি রাজ্যে হত্যা করা হয়। পশ্চিম উপকূলের সৌরাষ্ট্র এলাকার সোমনাথ মন্দিরের কাছে এই তিন সন্ত্রাসীকে হত্যা করা হয়। অপর সাত সন্ত্রাসীকে ধরার অভিযান চলছে জানিয়ে ওই কর্মকর্তা এ বিষয়ে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, সন্দেহভাজন সন্ত্রাসীরা সাগরপথে ভারতে অনুপ্রবেশ করেছে। তারা লস্কর-ই-তৈয়বা অথবা জয়েশ-ই-মোহাম্মদের সঙ্গে জড়িত থাকতে পারে। এদের মধ্যে তৃতীয় একটি প্রতিবেশী দেশের একজন নাগরিকও থাকতে পারেন।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসে এর আগে খবর প্রকাশিত হয়েছিল যে, জানজুয়া গত ৫ মার্চ ভারতের অজিত দোবালকে সতর্ক করেছিলেন। তিনি জানিয়েছিলেন, গুজরাটে মহা শিবরাত্রি চলার সময় ধর্মীয় স্থাপনা ও আয়োজনে ২৬/১১-র মতো ফিদাইন স্টাইলে হামলা হতে পারে। এ খবরের ভিত্তিতে রাজ্য পুলিশ ও  জাতীয় নিরাপত্তা গার্ডের চারটি দল দ্রুত গুজরাটে অবস্থান নেয়। বেশ কয়েকটি শহরে সতর্কতা জারি করা হয়।  গুজরাটসহ বেশ কয়েকটি রাজ্যে কেন্দ্র সরকার নিরাপত্তা বৃদ্ধি করে।

ভারত-পাকিস্তান সীমান্তের হারামি নুল্লাহ চ্যানেলে ৫টি পরিত্যক্ত মাছ ধরার নৌকা উদ্ধারের পর গত চার মাস ধরেই গুজরাটে হামলার আশঙ্কা করা হচ্ছিল। গত মাসে ৫ম নৌকা উদ্ধার করে বিএসএফ। তবে বিএসএফ কর্মকর্তাদের দাবি, এই নৌকাগুলো মানব পাচারকারীরা ব্যবহার করত।

/এএ/বিএ/

লাইভ

টপ