দ্য গার্ডিয়ানপ্যারিস হামলার অন্যতম সন্দেহভাজন ব্রাসেলসে গ্রেফতার

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:২২, মার্চ ১৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৫:২৫, মার্চ ১৯, ২০১৬

দ্য গার্ডিয়ানপ্যারিস হামলার অন্যতম হোতা হিসেবে অভিযুক্ত সালেহ আবদেসালামকে বেলজিয়ামের ব্রাসেলস থেকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করা হয়েছে। চার মাস পালিয়ে থাকার পর শুক্রবার বিকেলে বেলজিয়ামের মোলেনবেক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে দেশটির সন্ত্রাস বিরোধী পুলিশ। আর এ খবরটিকেই শনিবারের প্রথম পাতার শিরোনাম করেছে দ্য গার্ডিয়ান।
গত নভেম্বর মাসে প্যারিস হামলার পর থেকে পালিয়ে ছিলেন আবদেসালাম। গত মঙ্গলবার ব্রাসেলসের পাশের শহরের একটি ফ্ল্যাটে আবদেসালামের আঙুলের ছাপ পাওয়া যায়। আর সেদিনই ওই ফ্ল্যাটে অভিযান চালানো হলেও তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। এরপরে শুক্রবার মোলেনবেক শহরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। অভিযানের সময় পুলিশের সঙ্গে গোলাগুলি হলে আবদেসালাম পায়ে গুলিবিদ্ধ হন।
২৬ বছর বয়সী আবদেসালাম ফরাসি নাগরিক হলেও দীর্ঘদিন ধরে বেলজিয়ামে বসবাস করছেন। সেখান থেকে গিয়েই তিনি প্যারিসে হামলা চালিয়েছিলেন। হামলার পর তিনি আবার ব্রাসেলসের ফ্ল্যাটে লুকিয়ে ছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে দেশটির পুলিশ।

গত নভেম্বরে প্যারিসের ভয়াবহ বোমা হামলায় কেঁপে ওঠে পুরো শহর। আর হামলায় নিহত হন ১৩০ জন। এরপর থেকেই আবদেসালামকে খুঁজছিল ইউরোপের পুলিশ।

/এফইউ/

লাইভ

টপ