দ্য হিমালয়ান টাইমসগোর্খাদের প্রশংসায় মাতলেন নেপাল সফররত হ্যারি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৪০, মার্চ ২০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:৪০, মার্চ ২০, ২০১৬

হিমালয়ান টাইমসের প্রথম পাতাকেবল নির্ভীক সাহসিকতার জন্যই নয়, নেপালের গোর্খারা (নেপালি সেনা) নম্রতা আর মহানুভবতার জন্যও বিশ্বজুড়ে সমাদৃত বলে প্রশংসা করলেন ব্রিটিশ যুবরাজ হ্যারি। নেপালে ৫ দিনের সফরের প্রথমদিনে (শনিবার) এমন মন্তব্য করেন হ্যারি। এদিন নেপালে গত বছরের ভূমিকম্পে নিহতদের প্রতিও শ্রদ্ধা জানান তিনি। যুক্তরাজ্য আর নেপালের মধ্যকার সম্পর্কের ২শ বছর উদযাপনের অংশ হিসেবে শনিবার কাঠমুন্ডু পৌঁছান হ্যারি। আর ব্রিটিশ যুবরাজের নেপাল সফরের খবরটিকে রবিবারের প্রধান শিরোনাম করেছে হিমালয়ান টাইমস।
প্রতিবেদনে বলা হয়, শনিবার নেপালে পৌঁছানোর পর হোটেল ইয়াক অ্যান্ড ইয়েতিতে নেপাল সরকার আয়োজিত এক অভ্যর্থনা অনুষ্ঠানে ডোগ দেন হ্যারি। সে সময় দেওয়া বক্তব্যে ব্রিটিশ যুবরাজ বলেন, বিশ্বের অনেক মানুষের কল্পনায় নেপাল একটি বিশেষ স্থান দখল করে আছে। বিভিন্ন বই ও টিভিপর্দায় নেপালের দর্শনীয় ছবি দেখতে দেখতে বড় হয়েছেন বলে উল্লেখ করেন হ্যারি।
পরে নেপালি প্রধানমন্ত্রী কেপি শর্মা অলির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন ব্রিটিশ যুবরাজ। সে সময় দুদেশের মধ্যকার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়। অলির সঙ্গে বৈঠকে ব্রিটিশ সেনাবাহিনীতে গোর্খা সেনাদের অবদানের প্রশংসা করেন হ্যারি।

সফরকালে নেপালের বিভিন্ন স্থান পরিদর্শন করবেন ব্রিটিশ রাজপরিবারের এ সদস্য। আফগানিস্তানে গোর্খা সেনাদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন হ্যারি পোখারায় ব্রিটিশ গোর্খা ক্যাম্প পরিদর্শন করবেন। হিমালয়ের ওপর দিয়ে সূযোর্দয় আর সূর্যাস্ত দেখার কথা রয়েছে তার।

/এফইউ/

লাইভ

টপ