ডনভারী বর্ষণ ও তুষারপাতে আরও ১৭ জনের মৃত্যু

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:৩২, মার্চ ২১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৩:৩৭, মার্চ ২১, ২০১৬

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশ ও কাশ্মিরে ভারী বর্ষণ ও তুষারপাতে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে শতাধিক বাড়িঘর ও দোকানপাট। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে উপদ্রুত এলাকার অধিকাংশ রাস্তাঘাট, আবাদি জমি। বৃষ্টির কারণে পিচ্ছিল হয়ে পড়েছে রাস্তাঘাট। এ ঘটনা নিয়ে সোমবারের প্রধান প্রতিবেদন করেছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন।

রবিবার দিনভর বৃষ্টিপাত অব্যাহত থাকালেও, আগামী দুই এক দিনের মধ্যে অবস্থার পরিবর্তন পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ঝড়ের কারণে কারাকোরাম মহাসড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

শাংলা বিভাগে গত চারদিন ধরে অবিরাম বৃষ্টিপাতে রাস্তাঘাট অচল হয়ে পড়েছে। ফাতা অঞ্চলে বৃষ্টি শুরু হয়েছে শুক্রবার থেকে।

এদিকে, আজাদ কাশ্মিরের রাজধানী মুজাফফরাবাদে পাথর ধসে চাপা পড়েছে একটি বাড়ি। এতে চার সন্তান নিয়ে আটকা পড়েন এক দম্পতি। ঝড়বৃষ্টির মধ্যেই এলাকাবাসী উদ্ধার অভিযান চালান। স্থানীয়দের সার্বিক চেষ্টায় ওই পরিবারের এক শিশুকন্যাকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। বিকেলে বাকিদের মৃতদেহ উদ্ধার করা হয়।

হাভেলি জেলার বাসিন্দা এবং পানি ও শক্তি বিষয়ক মন্ত্রী রাজা ফয়সাল রাঠোর বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ প্রকাশিত পরিসংখ্যান থেকে অনেক বেশি হওয়ার আশঙ্কা রয়েছে।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলেছে, ভারী বর্ষণের কারণে ৯ মার্চ থেকে পাকিস্তানজুড়ে অন্তত ৭৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০১ জন। সূত্র: ডন।

/এমপি/

লাইভ

টপ