behind the news
Vision  ad on bangla Tribune

আনাদোলু পোস্ট২৭ লাখ সিরীয় শরণার্থীকে অভ্যর্থনা জানানোয় তুরস্ককে সম্মাননা

বিদেশ ডেস্ক১৫:৪৩, মার্চ ২১, ২০১৬

সিরীয় জনগণের প্রতি অক্লান্ত সমর্থন এবং ২৭ লাখ সিরীয় শরণার্থীকে অভ্যর্থনা জানানোর কারণে তুরস্ককে সম্মাননা দিয়েছে একটি মার্কিন দাতব্য সংস্থা। শনিবার রাতে তুরস্কের সরকার ও জনগণের পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন ওয়াশিংটনে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত সেরদার কিলিক। এ বিষয়টি নিয়ে সোমবারের প্রধান প্রতিবেদন প্রকাশ করেছে তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু পোস্ট।

আমেরিকান রিলিফ কোয়ালিশন ফর সিরিয়া নামের এ দাতব্য সংস্থাটি মূলত যুদ্ধবিধ্বস্ত সিরীয় নাগরিকদের জন্য তহবিল সংগ্রহ করে থাকে। সংস্থাটি মনে করে সিরিয়ার মানুষের জন্য তুরস্কের অবদান এড়িয়ে যাওয়ার মতো নয়।



সম্মাননা গ্রহণ করে আমেরিকান রিলিফ কোয়ালিশন ফর সিরিয়া’কে ধন্যবাদ জানান তুর্কি রাষ্ট্রদূত সেরদার কিলিক। ইস্তাম্বুলে শনিবারের সন্ত্রাসী হামলার উল্লেখ করে তিনি বলেন, এই সময়ে এ সম্মাননা গুরুত্বপূর্ণ কারণ এর মাধ্যমে সিরীয় জনগণের পক্ষ থেকে তুরস্কের প্রতি সহমর্মিতা জানানো হয়েছে।

সেরদার কিলিক বলেন, সুন্দর সুন্দর কথা না বলে আমাদের সিরীয়দের জন্য কাজ করে যেতে হবে।

সিরিয়ার ছয় বছরের গৃহযুদ্ধে দেশটির সর্বাধিক সংখ্যক শরণার্থীকে আশ্রয় দেওয়া দেশ তুরস্ক। নিজ দেশে অবস্থানরত ২৭ লাখ সিরীয় নাগরিকের জন্য প্রায় ১০ বিলিয়ন ডলার ব্যয় করেছে আঙ্কারা।  সূত্র: আনাদোলু পোস্ট।

/এমপি/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ