Vision  ad on bangla Tribune

ডনইরানের বৈধ ভিসা রয়েছে যাদবের

বিদেশ ডেস্ক১৪:৩৭, এপ্রিল ০১, ২০১৬

পাকিস্তানে গ্রেফতার হওয়া ভারতীয় গুপ্তচর কুলভূষণ যাদব সম্পর্কে আনুষ্ঠানিকভাবে ইরান সরকারের কাছে বিস্তারিত তথ্য চেয়েছে ইসলামাবাদ কর্তৃপক্ষ। জবাবে ইরান জানিয়েছে যাদবের কাছে বৈধ ভারতীয় পাসপোর্ট আছে এবং বৈধ ইরানি ভিসাও রয়েছে।এ নিয়েই শুক্রবারের (১ এপ্রিল) শিরোনাম করেছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

যাদবকে গত ৩ মার্চ বেলুচিস্তানের মুসাখেল এলাকা থেকে গ্রেফতার করা হয়।তিনি নিজেকে ভারতের রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস (র) এর এজেন্ট বলে স্বীকারোক্তি দেন। তিনি জানান, ইরানে তার জুয়েলারি ব্যবসা আছে।

ডনের প্রথম পাতা

 

এমন অবস্থায় পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইসলামাবাদ দুতাবাসের মাধ্যমে ইরানে পাঠানো এক চিঠিতে ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তা কুলভূষণ যাদবকে বিধ্বংসী কর্মকাণ্ডে জড়িত দাবি করে তার সম্পর্কিত বিস্তারিত তথ্য চাওয়া হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আরিফ আহমেদ খানের লেখা চিঠিতে বলা হয়, র কর্মকর্তা রাকেশ ওরফে রিজওয়ানের সঙ্গে মিলিতভাবে ইরানের ভূমি ব্যবহার করে ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র ও বিধ্বংসী কর্মকাণ্ডে লিপ্ত আছেন। তাদের অবিলম্বে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হোক।

এর প্রতিক্রিয়ায় ইরান দূতাবাস থেকে যাদবের বৈধ থাকার কথা জানানো হয়। বিবৃতিতে আরও বলা হয়, পাকিস্তানের নিরাপত্তা ইরানের নিরাপত্তা, ইরানের নিরাপত্তা পাকিস্তানের নিরাপত্তা।

/ইউআর/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ