ওয়াশিংটন পোস্টযুক্তরাষ্ট্রে ভয়াবহ অর্থনৈতিক মন্দার আশঙ্কা ট্রাম্পের

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:০৬, এপ্রিল ০৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২২:০৬, এপ্রিল ০৩, ২০১৬

যুক্তরাষ্ট্রের অর্থনীতিতে ভয়াবহ মন্দা নেমে আসতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প। তবে তিনি নির্বাচিত হলে আট বছরের মধ্যে জাতীয় ঋণ পরিশোধ করতে পারবেন বলেও দাবি করেছেন। রবিবার ওয়াশিংটন পোস্টেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা জানান করেন।

ট্রাম্প বলেন, বেকারত্বের উচ্চহার কমানো ও স্টক মার্কেটের দ্রুত উন্নয়ন সম্ভব না হলে যুক্তরাষ্ট্র আবারও ভয়াবহ অর্থনৈতিক সংকটে পড়বে। আমরা এখন এক ফাঁপা অর্থনীতির মধ্যে বসবাস করছি। আগামীতে আরও কঠিন অবস্থার মধ্যে পড়ব।  

ট্রাম্প আরও বলেন, যুক্তরাষ্ট্রের শ্রমিক পরিসংখ্যান ব্যুরোর প্রকাশিত প্রতিবেদনের চেয়ে বাস্তবে বেকারত্বের হার ৫শতাংশ বেশি। বেশ কিছু ভুল পদক্ষেপের  কারণে আমরা এ অবস্থার মুখোমুখি হচ্ছি।

দ্রুত সঠিক ও বাস্তবসম্মত পদক্ষেপ নিয়ে এসব সমস্যার সমাধান করার পরামর্শ দেন ট্রাম্প।

নির্বাচনী প্রচারণার সময় বিভিন্ন বিষয়ে বিরুপ মন্তব্যের কারণে ট্রাম্প ব্যাপক আলোচনায় চলে আসেন। বিশেষ করে মুসলিম বিদ্বেষী বক্তব্য দেওয়ার জন্য তিনি আলোচিত ও সমালোচিত হন। তবে এরপরও প্রার্থীতা নির্বাচনের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বী টেড ক্রুজের তুলনায় তিনি এগিয়ে রয়েছেন। ট্রাম্প জানিয়েছেন, দলের মনোনয়ন না পেলে হোয়াইট হাউস যেতে প্রয়োজনে তিনি স্বতন্ত্র প্রার্থী হবেন।

/এএ/

লাইভ

টপ