X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১
ঈদ প্রস্তুতি

বগুড়ায় গভীর রাত পর্যন্ত চলছে কেনাকাটা

মো: নাজমুল হুদা নাসিম
০১ জুলাই ২০১৬, ১৮:০০আপডেট : ০১ জুলাই ২০১৬, ১৮:০০
image

ঈদের বাকি আর মাত্র কিছুদিন। বগুড়ার শপিংমলগুলোতে কেনাবেচা বেড়েছে শেষ সময়ে। প্রতিটি দোকানে গভীর রাত পর্যন্ত ক্রেতাদের ভিড় লক্ষ করা যাচ্ছে। এবার তরুণীদের পছন্দের পোশাক ভারতীয় হিন্দি সিনেমার নামে ‘বাজিরাও মাস্তানি’ও তরুণদের পছন্দ পার্টি পাঞ্জাবি। বাজিরাও মাস্তানিপোশাকটি দুই পার্টের কামিজ। এতে ব্যবহার করা হয়েছে ঘাগরার বেলবটম, তসর, কোলাপুড়ি, সার্টিন সিল্ক নেট ও খাদির বিভিন্ন ধরনের কাপড়। দাম ডিজাইন ও মানের দিক থেকে তরুণীদের পছন্দের শীর্ষে থাকা নতুন এ পোশাকের দাম ৫ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত।

চলছে কেনাকাটা

বুধবার শহরের নিউমার্কেট, হকার্স মার্কেট ও জলেশ্বরীতলা এলাকায় অভিজাত শপিংমলগুলোতে গিয়ে দেখা গেছে, প্রচণ্ড গরমের মধ্যে নারী-পুরুষ ও শিশুরা তাদের পছন্দের ঈদ পোশাক কিনতে দোকান থেকে দোকানে ছুটছেন। তবে নিম্নও মধ্যবিত্তদের মার্কেট খ্যাত ‘হঠাৎ মার্কেটে’ ক্রেতাদের সমাগম বেশি।

এছাড়া ভারতীয় সারাহও জারা নামে লং কামিজও এসেছে। পাশাপাশি গত বছরের কিরণমালারচাহিদা এবারও রয়েছে। কিশোরীদের পছন্দ কিরণমালা। জলেশ্বরীতলায় বিপনিবিতানে বাজিরাও মাস্তানি ছাড়াও আছে ৩৫ হাজার টাকা মূল্যের জামা লং গাউন,২২ হাজার টাকার টাপুর-টুপুর বুটিক শাড়ি। ছেলেদের পার্টি পাঞ্জাবি ২৫ হাজার, মন্টি কার্লো টি শার্ট ৩ হাজার টাকা। আর কিরণমালা দেড় হাজার থেকে ত্রিশ হাজার টাকা পর্যন্ত। অধিকাংশ দোকানে একদরথাকায় ক্রেতাদের দরদামের সুযোগ থাকছে না। হ্যান্ডিবাজার নামে একটি দোকানে ক্রেতা আকর্ষণ করতে ফ্রি লাকি কুপন দেওয়া হচ্ছে। ঈদের পর লটারি হবে। ফ্রিজ, টিভিসহ মূল্যবান পুরস্কার রয়েছে। জলেশ্বরীতলার সবচেয়ে দামি পোশাক তোলা হয়েছে রহমানিয়া এক্সক্লুসিভে। এখানে বাজিরাও মাস্তানি ছাড়াও আছে দিল্লির বেলা, বিশাল, সংস্কৃতি সানিয়া ওমটেক্স নামের থ্রি-পিস। দাম ৫ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। এখানে মেয়েদের তৈরি জামা লং গাউনের দাম ৩৫ হাজার, টাপুর-টুপুর বুটিক শাড়ি ২২ হাজার, মসকট ড্রেস ২০ হাজার, ছেলেদের পার্টি পাঞ্জাবি ২৫ হাজার, কুশান পাঞ্জাবি ১৫ হাজার, সুলতান পাঞ্জাবি ২০ হাজার, মান্টি কার্লো শার্ট ৩ হাজার, শিশুদের লং গাউন ১৫ হাজার টাকা। রহমানিয়া এক্সক্লুসিভের মালিক আব্দুল খালেক জানান, ব্যবসা ভালোই হচ্ছে।

ভিড় বাড়ছে মার্কেটগুলোতে

বর্তমানে সবচেয়ে বেশি ভিড় নিউ মার্কেট ও হঠাৎ মার্কেটে। এখানে  নিম্নও মধ্যবিত্ত ক্রেতার আগমন বেশি। হঠাৎ মার্কেটে ভিড় তুলনামূলক বেশি। এ মার্কেটের তৈরি পোশাক ব্যবসায়ী আবদুল আলিম জানান, শেষ মূহুর্তে কেনাবেচা ভালো হচ্ছে। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মার্কেট খোলা থাকে। আর নিউ মার্কেট প্রায় সারা রাতই খোলা থাকে। ২০ রোজার পর থেকে হাতে গোনা ২/১ টি দোকান ছাড়া চাঁদরাত পর্যন্ত সব দোকানই সারারাত খোলা থাকে।

নিউ মার্কেটে মেয়েদের পোশাকের সবচেয়ে বড় দোকান রনি ক্লথ স্টোরে বিভিন্ন ডিজাইনের থ্রি-পিস বিক্রি হচ্ছেদেড় হাজার থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত দামে। বিশেষ করে কিরণমালা, গোলাপজান, ঝিলিক এসব নামে প্রায় দোকানেই ভারতীয় থ্রি-পিস ও তৈরি জামা বিক্রি হচ্ছে। কলকাতার বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত সিরিয়ালের অভিনেত্রী-অভিনেতাদের পোশাকের আদলে নানা নামে এসব পোশাক বিক্রি হচ্ছে। নিউ মার্কেটের পোশাক ব্যবসায়ী ইমাম চৌধুরী বলেন, একই কাপড় নানা নামে নানা ডিজাইন করে বিক্রি হচ্ছে। তবে শাড়ি বিক্রি কমে যাচ্ছে। শহরের আলতাফ আলী ও টিএমএসএস মার্কেটেও ক্রেতার সমাগম বাড়ছে। তৈরি পোশাক ছাড়াও জুতা, স্যান্ডেল, প্রসাধনী, মোবাইল ফোন, গহনার দোকানেও প্রচুর বিক্রি হচ্ছে।

 

/এনএ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
ফরিদপুরে দুই শ্রমিক হত্যায় জড়িতদের গ্রেফতার দাবিতে খেলাফত মজলিসের মিছিল
ফরিদপুরে দুই শ্রমিক হত্যায় জড়িতদের গ্রেফতার দাবিতে খেলাফত মজলিসের মিছিল
মশা তাড়ানোর ৫ প্রাকৃতিক উপায়
মশা তাড়ানোর ৫ প্রাকৃতিক উপায়
মেলা থেকে অস্ত্রের মুখে দুই নারীকে তুলে নিয়ে ধর্ষণ
মেলা থেকে অস্ত্রের মুখে দুই নারীকে তুলে নিয়ে ধর্ষণ
তীব্র গরমে সিল্কসিটি ট্রেনে আগুন
তীব্র গরমে সিল্কসিটি ট্রেনে আগুন
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!