Vision  ad on bangla Tribune

নারীর জন্য বাইক মেলা

লাইফস্টাইল ডেস্ক১৭:৪২, মার্চ ১৯, ২০১৭

ঢাকার রাজপথে প্রতিদিন শতশত নারী বাইক নিয়ে এদিক-ওদিক ছুটছে। ব্যাপারটা এখন আর ঠিক শখের পর্যায়ে নেই। এটা প্রয়োজনীয় এক অনুসর্গে পরিণত হয়েছে। কারণ ঢাকার রাস্তায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে যানবাহন। ফলে নিত্যদিনের জ্যাম একটু একটু করে বাড়ছে। সব সীমাবদ্ধতা পেরিয়ে আজকের রোজগেরে গিন্নিদের অফিস, বাচ্চাকে স্কুলে নামিয়ে দেয়া, বাজার -ঘাট সবই সামলাতে হয়। তাই একটা বাইক অনেকখানি সময় বাঁচিয়ে দেয়।

তবে সবার জন্য নতুন বাইক কেনা কঠিন। সাধ আর সাধ্যের ব্যবধানটা যদি আকাশ-পাতালের দূরত্বে হয় তাহলে স্বপ্ন অধরাই থেকে যায়।

মিরপুরের পারভীন খান বলছিলেন নিজের গল্পটা। কারওয়ান বাজারে রোজ অফিস করেন। সকাল সাড়ে ৭টায় এসে মিরপুর ১০ নাম্বারে বাসের জন্য লাইনে দাঁড়ান। ৮টার মধ্যে বাসে উঠতে পারলে ৯টার মধ্যে অফিসে ঢুকতে পারেন। নয়তো লেট। তিনি বলেন, টেনশনে ঘেমে অস্থির হয়ে বাসের জানালা দিয়ে বাইরে তাকিয়ে থাকি। তখন দেখি বাসের পাশ দিয়ে সাঁই সাঁই করে চলে যাচ্ছে বাইকগুলো। এক হাত পরিমাণ জায়গা পেলেই বাইক আর থেমে থাকছেনা। আমার খুব ইচ্ছা একটা বাইক কেনা। তাহলে রোজ কম করে হলেও দুই ঘন্টা সময় বাঁচতো। নতুন বাইক কিনতে চাইলে আরো সময় লাগবে। কম দামে একটা সেকেন্ড হ্যান্ড পেলে নিতাম। তবে পারফরমেন্সটা কি করে বুঝবো? যদি ঠকে যাই।

নারীর এমন নানা অভিজ্ঞতা বিবেচনা করে ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সেকেন্ড হ্যান্ড (ব্যবহৃত মটর সাইকেল) বাইক মেলা। আগাঁরগাওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ২৪ ও ২৫ মার্চ এই মেলা আয়োজন করবে অনলাইন মার্কেটপ্লেস এখানেই ডট কম।

আয়োজকরা জানান, দুই দিনের এই উৎসবে ব্যক্তিগতভাবে ব্যবহৃত হয়েছে এমন মটর বাইক প্রদর্শন করবে। সেখান থেকে ক্রেতারা সহজে নিজের পছন্দের বাইকটি কিনে নিতে পারবেন। তাদের কেনাকাটায় স্বস্তি দিতে এখানেই ডট কম মেলায় স্থাপন করবে একটি বুথ। যেখানে বিআরটিএর সহায়তায় ক্রেতা প্রদর্শিত বাইকের কাগজপত্র পরীক্ষা করিয়ে নিতে পারবেন। ফলে শতভাগ আইনি প্রক্রিয়ার মাধ্যমে ক্রেতারা বাইক কিনতে পারবেন। এছাড়া থাকছে বাইকের যন্ত্রাংশ এবং পারফরমেন্স পরীক্ষা করে দেখার সুযোগ। নিজে চালিয়েও দেখতে পারবেন বাইকটি।

এই মেলা সকল দর্শনার্থীদের জন্য উম্মুক্ত। তবে মেলা প্রঙ্গনে এসে দর্শনার্থীকে নিজের নাম আর মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।  

এসএনটি বাংলাদেশ লিমিটেডের ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশনস ম্যানেজার মো. সাফায়াত আলী চয়ন বলেন, অনলাইন ক্লাসিফাইড সাইট ‘এখানেই ডট কম’এই আয়োজনটি করছে। এই মেলায় সেকেন্ড হ্যান্ড বাইক বিক্রি হবে। মেলায় অন্ততপক্ষে ১০ হাজার দর্শনার্থী উপস্থিত থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

/এফএএন/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ