behind the news
Vision  ad on bangla Tribune

রান্নার দুর্দান্ত কারিগর ‘মাস্তানাম্মা’

লাইফস্টাইল ডেস্ক২০:৪১, এপ্রিল ১৯, ২০১৭

এই যুগে আপনি রান্না পারেন না, এমনটা শোনাই যায় না। ইউটিউব, টিভি শোসহ নানা রান্নার আয়োজন অনুসরণ করে আপনিও দক্ষ হয়ে উঠছেন রান্নায়। যারা রান্নার ক্ষেত্রে ইউটিউবকেই শেষ ভরসা মানেন তাদের জন্য এক লিজেন্ডের তথ্য। তিনি মাস্তানাম্মা। ১০৫ বছর বয়সী ভারতের তামিল এই নারীর ইউটিউব ভিডিও রান্না পছন্দ করেন এমন মানুষদের কাছে তুমুল জনপ্রিয়।

২০১৬ সালের ১৯ আগস্ট চ্যানেলটি চালু করা হয়, মাত্র আট মাসে এর সাবস্ক্রাইবার সংখ্যা ২ লাখ ২৮ হাজার। আর দর্শক ৪ কোটি ৩১ লাখেরও বেশি। প্রতিনিয়ত মানুষ ক্লিক করছেন মাস্তানাম্মার রান্না দেখার জন্য। কীভাবে কী রাঁধতে হবে, কে কে খাবে সবই ঠিক করছেন তিনি। বয়স হয়ে যাওয়ার কারণে কাটাকুটিতে একটু সহায়তা নিলেও তেল দেওয়া, মশলা কষানো সব নিজের হাতেই করেন তিনি।

তরমুজের ভেতরে ডিমের ভুজিয়া, মুরগী, তামিল স্টাইলের কেএফসি চিকেন, কাচ্চি বিরিয়ানী, দম বিরিয়ানী, মাছ, শুটকি, এমন কিছু নেই তিনি রান্না করেননি। শতাধিক রেসিপি রয়েছে তার চ্যানেলে। চ্যানেলটি পরিচালনা করেন তার নাতি-নাতনীরা। খোলা মাঠে বসে মাঠির চুলায় সামান্য কয়েকটি মশলা দিয়ে অসাধারণ রান্নাটি সেরে নেন তিনি। রান্নার ফাঁকে ফাঁকে টিপস দেন। আবার রান্না শেষে সবাইকে খাবারও ভাগ করে দেন। নিজেও খেতে ভালোবাসেন।

মাস্তানাম্মার রান্না দেখতে হলে ঢুঁ মারুন এখানে- মাস্তানাম্মার রান্না 

/এফএএন/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ