behind the news
Vision  ad on bangla Tribune

সফল ও সুখী হতে চান?

আহমেদ শরীফ১৪:৪১, এপ্রিল ২০, ২০১৭

জীবনে যারা সফল, তারা সব সময় সুখী হতে পারেন না। সফলতা ও সুখ অনেক ক্ষেত্রেই উল্টো পথে হাঁটে। একাধারে সফল ও সুখী হওয়া কঠিন কাজ। এক্ষেত্রে সফল হওয়ার টিপস জানার মতো সুখী হওয়ার কৌশলও জানতে হবে।

সফল ও সুখী হতে চান?
জেনে নিন কিছু টিপস-  

নেতিবাচক চিন্তা বাদ দিন
যারা নেতিবাচক চিন্তা করে সবসময়, তারা মানসিক চাপ ও ব্যর্থতাকেই আগলে রাখে। সুখী হতে হলে ইতিবাচক চিন্তার বিকল্প নেই।
ছোট ভুলগুলো শুধরে ফেলুন
মানুষ ভুল করবেই। তবে একজন সফল মানুষ হিসেবে আপনাকে ছোট সব ভুলও শুধরে ফেলতে হবে।  কারণ ছোট ভুল ভবিষ্যতে বড় ধরনের ব্যর্থতা ডেকে আনতে পারে।

আফসোস অসন্তুষ্টি নয়

জীবনে কেউ পুরোপুরি সুখী নয়। তাই অপ্রাপ্তি নিয়ে উৎকণ্ঠায় না থেকে সেগুলো থেকে শিক্ষা নিন। মনে রাখবেন, জীবনকে সুন্দর করে সাজানোর সুযোগ আপনার হাতেই রয়েছে।

নিজেকে এগিয়ে নিন
আপনি যদি সফলতা পেয়ে থাকেন, তাহলে আত্মতৃপ্তিতে ভুগবেন না। নিজের কাজটাকে ছাড়িয়ে যাওয়ার প্রবণতা থাকতে হবে। এতে করে জীবনটাকে প্রতি মুহূর্তে উপভোগ করার সুযোগ পাবেন আপনি। তাতে সফলতা যেমন আসবে, তেমনি শান্তিও পাবেন।

সফলতা যেন আপনাকে নিয়ন্ত্রণ না করে
মনের শান্তি বজায় রাখতে হলে সফলতা যেন আপনার মাথায় জেঁকে না বসে, সেদিকে খেয়াল রাখবেন। নিজের মূল্যবোধকে আঁকড়ে রাখুন সবসময়। অহংবোধকে প্রশ্রয় দেবেন না। সফল হয়েও শান্তিতে থাকার সেরা উপায় এটি।

পরিবারকে গুরুত্ব দিন সবসময়
সবার জীবনেই পরিবার অত্যন্ত গুরুত্বপূর্ণ। যখন মানসিক চাপ গ্রাস করবে ও মন খারাপ থাকবে, তখন পরিবারের সদস্যদের মাঝে থাকুন। যতই অশান্তি থাকুক মনে, দেখবেন নির্মল এক প্রশান্তি ঘিরে রেখেছে আপনাকে।

/এনএ/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ