X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

মিডিয়াতেই কাজ করতে চান চার দিদি

মোহাম্মদ মারুফ
১৭ অক্টোবর ২০১৭, ১৬:৩০আপডেট : ১৭ অক্টোবর ২০১৭, ১৭:১২
image

তারা চারজনই বহুগুণে গুণান্বিত। চারজনই স্বপ্ন দেখেন স্ব মহিমায় স্ব ক্ষেত্রে আকাশ  ছোঁয়ার, স্বপ্ন দেখেন মানুষের কল্যাণের। পড়ালেখায় মেধাবী এই চারজন নাচ, গান, আবৃত্তি, অভিনয়ে সমান দক্ষতা দেখিয়ে স্থান করে নিয়েছেন ফ্যাশন হাউস বিশ্বরঙ আয়োজিত ‘শারদ সাজে বিশ্ব রঙের দিদি-২০১৭’ প্রতিযোগিতার সেরা তিনে।

সেরা তিনে থাকা চার দিদি

প্রতিযোগিতায় সেরা দিদি নির্বাচিত হওয়া গাঢ় বাদামি চোখের সদা হাস্যোজ্জ্বল সারওয়াত আজাদ বৃষ্টি পড়ালেখা করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে সম্মান ১ম বর্ষে। মায়ের অনুপ্রেরণায়  ছোটবেলা থেকে নাচ আর খেলাধুলা নিয়ে সময় কাটানো বৃষ্টি ১২  বছর ধরে নিয়মিত নৃত্যচর্চা করছেন। বুলবুল নৃত্যকলা একাডেমি থেকে কোর্স শেষ করে এখন ভরতনট্যম শিখছেন আনিসুল ইসলামের কাছে। বাবা মায়ের স্বপ্ন পূরণে বিসিএস ক্যাডারে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার প্রচণ্ড ইচ্ছে নিয়ে পড়ালেখার পাশাপাশি নাচ, মডেলিং এবং অভিনয় চালিয়ে যেতে চান তিনি। কাজ করতে চান মিডিয়াতে। নিজের মেধা ও যোগ্যতা দিয়ে আইডল  হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার অদমিত ইচ্ছে তার। ঢাকায় জন্ম ও বেড়ে ওঠা বৃষ্টি পছন্দ করেন ঘুরে বেড়াতে। পড়তে ভালবাসেন গোয়েন্দা কাহিনী। সযত্নে গুছিয়ে রেখেছেন ছোটবেলা থেকে পাওয়া সব পুরস্কার ও সার্টিফিকেট। চেষ্টা করেন প্রতিদিন অন্তত একটি ভালো কজ করার, এবং পরিচিত সকলকেই একইভাবে অনুপ্রাণিত করারও চেষ্টা করেন।

সারওয়াত আজাদ বৃষ্টি

লগ্ন রানী দাসের সাথে যৌথভাবে দ্বিতীয় স্থান অর্জন করা মিরপুরের মেয়ে নিশাত এমবিএ পড়ছেন ইস্টার্ন ইউনিভার্সিটিতে। কর্পোরেট ক্যারিয়ার গড়ার পাশাপাশি কাজ করতে চান অভিনয় ও মডেলিংয়ে। শপিংয়ে প্রচণ্ড ঝোঁক থাকা নিশাত ইতিমধ্যেই কাজ করেছেন বিজ্ঞাপন ও নাটকে। বিশ্বরঙয়ের এই প্লাটফর্মকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে চান তিনি। এতিম শিশু ও বৃদ্ধদের পুনর্বাসনের জন্য কাজ করার স্বপ্ন  নিশাতের, এই স্বপ্ন পূরণে সকলের দোয়া চান তিনি। এতদূর এগিয়ে আসার পেছনে নিজের মা এবং মডেলিং এর গুরু বুলবুল টুম্পার কাছে বিশেষ কৃতজ্ঞ এই মেধাবী দিদি। পরিবারের অন্য সদস্যরা প্রবাসে আবাস গড়লেও দেশের প্রতি অকৃত্রিম ভালবাসার কারণে নিজে থেকে গেছেন বাংলাদেশে। মানুষের কল্যাণে ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে চান নিশাত।

নিশাত

দ্বিতীয় স্থান পাওয়া অপর দিদি লগ্ন পড়ছেন ময়মনসিংহ ক্যাডেট কলেজের ইন্টারমিডিয়েট প্রথম বর্ষে। ছোটবেলা থেকে বাবা মায়ের উৎসাহে গানের চর্চা করা লগ্ন ২০১৫ সালে জাতীয় শিশু প্রতিযোগিতায় আঞ্চলিক চ্যাম্পিয়ন হন। এলাকায় গানের লগ্ন হিসেবে পরিচিত থাকলেও এখন সবাই দিদি বলে ডাকেন, এই ব্যাপারটি বেশ উপভোগ করেন তিনি। এবং এটিকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে ভবিষ্যতে অভিনয় করার ইচ্ছে থাকলেও সবচেয়ে বেশি সাধনা করতে  চান সঙ্গীতচর্চা নিয়ে। পূরণ করতে চান নিজের ও বাবা মায়ের সব স্বপ্ন। কাজ করতে চান দেশের সাংস্কৃতিক ঐতিহ্য লালনে।

লগ্ন

প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী  লাবণ্য পূজা সাংস্কৃতিক চর্চার সাথে আছেন ১৪ বছর ধরে। বন্ধুমহলে জনপ্রিয় পূজা মঞ্চে আবৃত্তি, অভিনয়, উপস্থাপনার পাশাপাশি নৃত্যও করছেন সমান তালে। পঞ্চম ও অষ্টম শ্রেণিতে দেশ সেরা ফলাফল অর্জন করা পূজা পড়ছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে। এসএসসি তে সারাদেশে মেয়েদের মধ্য দশম হওয়া পূজা পেয়েছেন শিক্ষামন্ত্রী প্রদত্ত জাতীয় মেধা পুরস্কার। তিনি জানালেন, এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য নিজের তো আগ্রহ ছিলই। পাশাপাশি মায়ের অনুপ্রেরণাই ছিল সবচেয়ে বেশি। এই সাফল্য ধরে রেখে ডাক্তার হয়ে মানুষের সেবা করার পাশাপাশি চালিয়ে যেতে চান সাংস্কৃতিক চর্চাও। সময় পেলেই বই পড়তে ভালবাসা পূজার পছন্দের লেখক অনেক। তবে বেশি পছন্দ করেন মুহাম্মাদ জাফর ইকবাল, জে কে রাউলিং, হুমায়ুন আহমেদ, সুনীলের লেখা। সময় পেলে নিজেও লেখেন ছোটগল্প আর কবিতা।

লাবণ্য পূজা

নিশাত ও বৃষ্টি আগে থেকে পরিচিত হলেও প্রতিযোগিতায় একসাথে গ্রুমিং রাউন্ড করার পর থেকেই গভীর মিতালি এই চারজনের। আগামীতেও অটুট রাখতে চান তাদের এই বন্ধুত্ব। খাবারের পছন্দের বেলায়ও তাদের  সকলেরই মিল একটি জায়গাতে, সবারই সেরা পছন্দ মায়ের হাতে তৈরি যেকোনও খাবার। চারজনই আমৃত্যু থাকতে চান মানুষের জন্য ভালো কিছুর সাথে, এবং বিশ্বাস করেন নারীর বাহ্যিক রূপই আসল নয়; মেধা ও গুণই তাদের সৌন্দর্য। 

/এনএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ