শিশুদের ডায়বেটিস নিয়ন্ত্রণে প্রকল্প

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৭:০৮, নভেম্বর ১৯, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৭:১৩, নভেম্বর ১৯, ২০১৭

নভো নরডিস্কের উদ্যোগে রাজধানীর শিশুদের ডায়াবেটিস চিকিৎসার হাসপাতাল (চেঞ্জিং ডায়বেটিস ইন চিলড্রেন প্রকল্প) বারডেমে (২) আয়োজন করা হয়েছে একটি সচেতনতামূলক অনুষ্ঠান।

বিশ্বের সবচেয়ে বড়,শিশুদের ডায়াবেটিস চিকিৎসার হাসপাতাল বারডেম ২ তে ডায়াবেটিস আক্রান্ত শিশুদের ও তাদের পরিবারের সদস্যদের জন্য সচেতনতা বাড়ানো ও উৎসাহ প্রদান করা হয়েছে কিভাবে ডায়াবেটিস নিয়েও ভাল থাকা যায়।

অনুষ্ঠানের বক্তরা অভিভাবকদের উদ্বিগ্ন হতে নিষেধ করেন। এ অনুষ্ঠানের উপস্থিত ছিলেন ডা. দেওয়ান সাইফুদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বাংলাদেশ ডায়াবেটিকস সমিতি, নভো নরডিস্ক এর ব্যবস্থাপনা পরিচালক আনন্দ শেঠি,অভিনেত্রী বন্যা মির্জাসহ ডায়াবেটিকসে আক্রান্ত শিশু ও তাদের অভিভাবকেরা।

বিশ্ব ডায়াবেটিস দিবস পালন করেছে নভো নরডিস্ক এর সহযোগিতায় ডায়াবেটিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। অ-সংক্রামিত এই রোগটি সম্পর্কে সচেতনতা তৈরি করতে দেশজুড়ে পালিত হচ্ছে নানা ধরনের কর্মসূচি। সামাজিক সচেতনতা এবং রোগিদের পরামর্শসহ প্রায় বছর ব্যাপী সচেতনতামূলক কার্যক্রমের মাধ্যেমে দিবসটি পালিত হয়েছে। এই সচেতনতামূলক কার্যক্রম চলবে আগামী বছরের জুন পর্যন্ত। ডায়াবেটিস দিবস উপলক্ষে সচেতনতামূলক কাজের উদ্যোগ নিয়েছে আন্তর্জাতিকভাবে ডায়াবেটিস নিয়ে কাজ করা ইনসুলিন প্রস্তুত কারক প্রতিষ্ঠান নভো নরডিস্ক।

এফএএন

লাইভ

টপ