X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

যেসব ফ্যাশনে উজ্জ্বল হবে ২০১৮

লিনা দিলরুবা শারমিন
০১ জানুয়ারি ২০১৮, ১৬:৫৫আপডেট : ০১ জানুয়ারি ২০১৮, ১৭:০৫

শুরু হলো নতুন বছর ২০১৮। নতুন বছরে পুরোনো অনেক কিছু বদলে নতুনকে স্বাগত জানানোর পাশাপাশি সময় এসেছে কিছুটা পরিবর্তন আনারও। আর তার মধ্যে একেবারে ওপরের দিকে আছে চলতি বছরের ফ্যাশনটা জেনে নিজের ভালো লাগার সাথে মিশিয়ে তৈরি করা নিজস্ব এক স্টাইল। কেমন হতে পারে ২০১৮ সালের ফ্যাশন বিশেষজ্ঞদের আলোচনায় তাই উঠে এসেছে। নতুন বছরে লম্বা ঝুলের জামার কদর থাকবে পোশাক

এ বছর পোশাকে থাকছে নানা পরিবর্তন। পাশ্চাত্য ফ্যাশন ম্যাগাজিন বা স্টাইলিস্টদের মতে এ বছর কাপড়ে সাদা রঙের ব্যবহার থাকবে একটু বেশি। এ ছাড়া একটু আঁকাবাঁকা কাজ, চিতার ছাপ বা পাতার মতো একটু ভিন্ন ধরনের ব্লক বা প্রিন্ট ব্যবহারেই তাদের আগ্রহ বেশি। এ ছাড়া কাপড়ের মাঝে কোথাও কোথাও একটু অন্য রঙের ঝুল বা ছোট স্কার্ফ ব্যবহারের সম্ভাবনাও আছে।

তবে, এবার স্বচ্ছ কাপড়ের চাহিদাও বাড়তে পারে। কোট হোক আর মোজা একদম একরঙ্গের স্বচ্ছ হতে যাচ্ছে তারা। কটির ব্যবহার বাড়বে। আর তার ঝুল হতে পারে কোমর ছাড়িয়ে অনেকটা। কেউ চাইলে হাঁটু পর্যন্ত নিতে পারে অনায়েশেই। শ্রাগের বাইরে এবার এ ধরনের ব্লক বা এক রঙের কাপড় দিয়ে বানানো কটির চাহিদা দেশ বিদেশে থাকছে বলেই দাবি সকলের।

এ সব কটি বা কোটের নিচের দিকে থাকছে কাটের ভিন্নতা। গোল, চারকোণা, আঁকাবাঁকা ছাড়াও একদম বেণীর মতো প্যাঁচানো কাটের কাপড়ও থাকবে এবার। আর তাতে একাধিক কাপড় জোড়া দেওয়া বা রঙের একবারে কন্ট্রাস্ট ব্যবহারের সম্ভাবনাও প্রবল। আর গামছা প্রিন্ট বা দেশি কাপড়ে দেশি পণ্য দিয়ে তৈরি করা ব্লকের ব্যবহারও থাকবে তুঙ্গে।

তবে এবার কাঁধ চওড়া হচ্ছে পোশাকের। চওড়া কাঁধ রেখে হাতের ওপর থেকে শেলাই করা জামা চলবে এই গ্রীষ্মে। আর সে সঙ্গে হাতের কাজের জামার চাহিদা তো রয়েছেই। 

বুট জুতার কদর হবে সবচেয়ে বেশি জুতা

এ বছর সব থেকে বড় বৈচিত্র্য আসতে পারে জুতায়। একটু উঁচু ধরনের জুতা তৈরি এবং তা ব্যবহারের দিকে ঝুঁকছেন ডিজাইনারেরা। পেনসিল হিলের বদলে ফ্ল্যাট হিলের চাহিদা বাড়বে। আর জুতা হবে বৈচিত্র্যময় সব রঙের। এসবের বাইরে এবার বুট জুতার চাহিদাও বাড়বে বলেই ধারনা ডিজাইনারদের। হাঁটুর নিচ থেকেই শুরু হওয়া এসব জুতায় থাকতে পারে লম্বালম্বি চেইনের ব্যবহার। এ ছাড়া কেডস, স্নিকারের চাহিদাও থাকছে বরাবরের মতই। 

  এবারও মন মাতাবে চোকার গহনা

এ বছর একটু বড় ঝোলানো দুল চলবে বলেই দাবি “রিফাইনারি টুয়েন্টি নাইন” নামে ব্লগটির। আরও কিছু ফ্যাশন ম্যাগাজিনও দাবি করেছে এমনটি। পাথর, মাটি, রূপা বা যে কোনো ধরনের ধাতুতে তৈরি দুলেই থাকছে কয়েকটি লেয়ার। আর তাতে মাঝের অংশটিই থাকবে বড় ও আকর্ষণীয়।

একটু হাই নেকের দিকে পোশাকের ডিজাইন থাকায় গলার মালা বা হারের দিকে সবার আগ্রহ কমবে বলেই ধরে নেয়া হচ্ছে। তবে কণ্ঠবন্ধ গহনার চাহিদা বাড়বে। কানের দুল যেহেতু কয়েক লেয়ারের হবে তাই গলায় খুব ছোট্ট কিছু বা একদম খালি গলাই মানিয়ে যাবে সব পোশাকে।

থাকবে ছোট হ্যান্ডেলে বড় ব্যাগ ব্যাগ

ফ্যাশনের অন্যতম আকর্ষণীয় অনুষঙ্গ ব্যাগ। একদম সাধারণ জামা জুতার সাথে শুধুমাত্র একটি ভিন্ন কিন্তু আপনার নিজের ব্যবহার বান্ধব ব্যাগই তৈরি করতে পারে আলাদা একটি ফ্যাশন। এ বছর একটু বড় ব্যাগের দিকে ঝুঁকেছেন ফ্যাশন বিশেষজ্ঞরা। তবে আগের মতো ব্যাগে বড় হাতা আর থাকছে না। তবে ব্যাগের এই ফ্যাশনে ছোট হাতার সাথে যোগ হয়েছে বিভিন্ন রঙের ব্যবহার। একদম ব্রিফকেসের মতো দেখতে সবুজ বা একটু গোল সাদা ব্যাগের সম্ভাবনাও দেখা যাচ্ছে এ বছর। যেসব ফ্যাশনে উজ্জ্বল হবে ২০১৮

সানগ্লাস

সানগ্লাসের ব্যবহার শুধু রোদ থেকে বাঁচতে হলেও ফ্যাশনে এটি কিন্তু তৈরি করেছে অন্য এক মাত্রা। এ বছর একটু বড় ধরনের সানগ্লাসের চলই থাকছে। তবে তাতে যোগ হচ্ছে হাল্কা সোনালি বা রূপালি ফ্রেম। আর গ্লাসটা একদম কালোর পাশাপাশি হতে পারে যে কোনও রঙের।

/এফএএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী