বারবিকিউ স্বাদে ভেলপুরি!

Send
সাদ্দিফ অভি
প্রকাশিত : ১৯:২৭, জানুয়ারি ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:৫৩, জানুয়ারি ১৩, ২০১৮

ঢাকার অন্যতম জনপ্রিয় স্ট্রিটফুডের নাম ভেলপুরি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সামনে এমনকি গলির মোড়ে কিংবা স্কুলের সামনে পসরা সাজিয়ে বিক্রি হয় ভেলপুরি। সাধারণত ভেলপুরিতে মসলা দিয়ে মাখানো সেদ্ধ ডাবলি এবং সালাদ ও টক থাকলেও লালবাগের ভেলপুরির দোকানে গেলে বোঝা যায় সাধারণ খাবারে একটু বুদ্ধি থাকলেই অসাধারণ করা যায়।

তেমনি সাধারণ ভেলপুরিকে নতুন রূপে পরিবেশন করছেন পুরাণ ঢাকার বাসিন্দা টুটুল। লালবাগ চৌরাস্তা থেকে র‍্যাব অফিসের দিকে এগুলেই হাতের বাম পাশে ছোট্ট দোকান। এর নাম ‘ভেলপুরি ভেলকি’ । ছোট পরিসরে ভেলপুরি বিক্রি শুরু করেছে কয়েকদিন আগেই। তবে সাধারণ ভেলপুরির পাশাপাশি পাওয়া যাচ্ছে দই ভেলপুরি, চিকেন ভেলপুরি আর বারবিকিউ ভেলপুরি।

সাধারণ ভেলপুরির মসলার সাথেই থাকে বারবিকিউ সস ব্যবহার করে তৈরি করা চিকেন। ভেলপুরির উপরে হাল্কা চিলি ফ্লেক্স আর পেয়াজের ভেরেস্তা ও তেঁতুলের ঘন চাটনি দিয়ে পরিবেশন করা হয় থালায়। প্রতি থালায় ভেলপুরি থাকে পাঁচ পিস। এর দাম মাত্র ৬৫ টাকা।

এছাড়া সাধারণ ভেলপুরি ৩৫টাকা, শুধু চিকেন ভেলপুরি ৬০ টাকা এবং দই ভেলপুরি ৫০ টাকা।

ভেলপুরি ছাড়া এই দোকানে আরও আছে দক্ষিণ ভারতের জনপ্রিয় খাবার দোসা। এখানে দোসা পাওয়া যায় ৫ পদের। এছাড়া আরও আছে পাও ভাজি, আলু পরোটা, কিমা পরোটা সহ ছোলা বাটরা। প্রতিদিন বিকেল থেকে শুরু হয় তাদের বেচাকিনি। ভিন্ন স্বাদের ছোঁয়া পেতে চাইলে অনায়েসে দুই প্লেট খেয়েই ফেলা যায়। 

/এফএএন/আপ-এমডিপি/

লাইভ

টপ