পোশাকে ‘দেবী’

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৪:০০, আগস্ট ০২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৫:২৩, আগস্ট ০২, ২০১৮

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের বিখ্যাত চরিত্র ‘মিসির আলী’ অবলম্বনে অভিনেত্রী জয়া আহসানের প্রথম প্রযোজনা, অনম বিশ্বাসের পরিচালনায় ‘দেবী’ সিনেমার বিভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত পোশাক প্রদর্শনী শুরু হচ্ছে। ১৬ আগস্ট ফ্যাশন হাউজ ‘বিশ্বরঙ’ এর সকল শোরুমে শুরু হবে এই প্রদর্শনী। দেশীয় পোশাক শিল্পের প্রেক্ষাপটে বিশ্বরঙের একটি ভিন্ন রূপকল্পের ভাবনায় সাজবে এই আয়োজন।

অলংকৃত পোশাকের ধরনটা কী হবে, কী কী ধরনের উপকরণ ব্যবহার করা হবে তা নিয়ে বিস্তর চিন্তা ভাবনার বর্হিপ্রকাশ ঘটেছে প্রতিটি পোশাকে। বিশ্বরঙ চেষ্টা করেছে বিষয়বস্তুর পাশাপাশি পোশাকের স্বাচ্ছন্দ্যকে প্রাধান্য দিতে। এজন্য সুতি কাপড়কেই বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। এছাড়া ফ্যাশনপ্রেমীদের চাহিদা অনুসারে এন্ডি, হাফসিল্ক কাপড়ের ব্যবহারও হয়েছে।

টাইফোগ্রাফি, নকশায় গ্রাফিক্যাল ফর্ম, দেবী সিনেমার নামলিপিসহ স্থির চিত্রের ভিন্ন ভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত করা হয়েছে পোশাকের জমিনকে। সালোয়ার-কামিজ এর কাটিং এবং প্যাটার্নে অনেক নতুনত্ব আনা হয়েছে।

প্যাটার্নে লেয়ার কাট, লং লেয়ার কাট ছাড়াও থাকছে নিরীক্ষামূলক কাজের ভিন্ন ভিন্ন প্রয়াস। ব্লক, টাই-ডাই, স্ক্রিন-প্রিন্ট, এমব্রয়ডারিতে সেজেছে পোশাক।  

/এনএ/

লাইভ

টপ