পূজার বর্ণিল পোশাক

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৬:১৫, অক্টোবর ০৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৬:২৬, অক্টোবর ০৮, ২০১৮

পূজা উপলক্ষে ফ্যাশন হাউজ লা রিভ নিয়ে এসেছে বিশেষ কালেকশন। লা রিভের প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস জানান, পূজার সাজ বলতে একসময় কেবল দোকানে দোকানে শাড়ি শোভা পেলেও আবহাওয়ার পরিবর্তন ও নাগরিক ব্যস্ততার প্রভাবে এখন নিয়মিত পোশাকের চাহিদা বেশি। পাশাপাশি পাঁচ দিনের উৎসব হওয়ায় পূজায় ক্রেতারা সাধারণত একই সঙ্গে ভিন্ন ভিন্ন ধরনের পোশাক চান। লা রিভের পূজা আয়োজনে সব বয়সী নারী ও তরুণীদের জন্য থাকছে বর্ণিল শাড়ি, বাহারি সালোয়ার কামিজ, টিউনিক, লং কামিজ, টপস, পলাজ্জো, হারেম এবং গাউন।

দেশীয় ঐতিহ্যে পূজা সমাহারে লাল ও সাদা রঙের প্রাধান্য উল্লেখ করে তিনি জানান, দুটো রঙেরই আলাদা তাৎপর্য আছে। লাল হচ্ছে উৎসবের বহিঃপ্রকাশ। পূজার ধুমধাম ও আনন্দের সঙ্গে এর যোগ। আর সাদা হচ্ছে শুদ্ধতার প্রতীক। যেকোনো প্রার্থনাতেই সাদা রঙের একটা প্রভাব থাকে।

লাল-সাদার বাইরে লা রিভের পূজা আয়োজনে প্রাধান্য দেওয়া হচ্ছে অন্যান্য রঙের। সিল্ক, রেয়ন, সাটিন, শিফন, লিনেন, কটন ও ভয়েলের মতো আরামদায়ক কাপড়ের পোশাকে বিভিন্ন ফ্লোরাল মোটিফ, মিরর ওয়ার্ক, এমব্রয়ডারি ও রুচিশীল সিলৌটির সঙ্গে নকশা ফুটিয়ে তুলতে প্রিন্টিং, মিক্সড মিডিয়া ও কন্ট্রাস্ট স্টিচিং ব্যবহার করা করা হয়েছে।

নারীদের পাশাপাশি সব বয়সী পুরুষদের জন্যও লা রিভ পূজা সমাহারে থাকছে বাহারি আয়োজন। পাঞ্জাবির কাপড় থেকে নকশা পর্যন্ত সবকিছুতেই এসেছে পরিবর্তন। শুধু পাঞ্জাবিই নয়, পাঞ্জাবির সঙ্গে সঙ্গে পরিবর্তন এসেছে পাজামায়ও। চিরায়ত পাজামার পাশাপাশি এসেছে আলীগড় পাজামা ও প্যান্ট পাজামা।


লা রিভ কিডস কর্নারে থাকছে দুই থেকে তেরো বছরের ছেলে ও মেয়ে শিশুদের জন্য বর্ণিল পোশাক।

/এনএ/

লাইভ

টপ