প্রয়োজনে গভীর রাতেও মিলবে নিরাপদ বাহন

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৪:৪২, অক্টোবর ১১, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৪:৪৩, অক্টোবর ১১, ২০১৮

রাত তখন প্রায় ২টা। রায়হান সাহেব তার সাত বছরের ছেলে কে নিয়ে রাস্তায় বেড়িয়ে পড়লেন গাড়ির খোঁজে। কোনো ধরনের যানবাহন না পাওয়ায় প্রচণ্ড জ্বরে আক্রান্ত ছেলেকে নিয়ে কি করবেন, কীভাবে হাসপাতালে পৌঁছাবেন কোনও কিছুই বুঝতে পারছিলেন না।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী এই বছরের প্রথম ৯ মাসে শুধুমাত্র ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬,৪৭৯ জন। ডেঙ্গু হোক বা স্ট্রোক অথবা কোনো বড় ধরনের সমস্যা, রায়হান সাহেবের মতো অবস্থায় হয়তো অনেকেই পড়েছেন। এমন অবস্থায় কী করবেন?

ঋতুবদলের সাথে সাথে অনেক অসুখবিসুখ দেখা দিচ্ছে, দেখা দিচ্ছে ডেঙ্গুর মতো নানারকম রোগ। মাঝরাতে হঠাৎ বেড়ে যায় জ্বরের মাত্রা। জ্বর ছাড়াও খিঁচুনি রোগী, হৃদরোগী কিংবা প্রসূতিদের তাৎক্ষণিক চিকিৎসার প্রয়োজন হতে পারে। এরকম সময়ে যাদের ব্যক্তিগত গাড়ি বা যাতায়াত ব্যবস্থা নাই কিংবা অ্যাম্বুলেন্স ডাকার মতো সুযোগ হয়ে উঠে না, উবার হতে পারে তাদের এই দুঃসময়ের বন্ধু। শুধু প্রয়োজন সময়মত অ্যাপে একটি রিকোয়েস্ট প্রদানের।  

উবার রাইডটি বুক করার জন্য অ্যাপ অন করে পিক আপ পয়েন্ট এবং গন্তব্য পূরণের পর যাত্রা কনফার্ম করলেই কয়েক মিনিটের মধ্যে আপনার দোরগোড়ায় পৌঁছে যাবে রাইডটি।

ঢাকা ও চট্টগ্রামসহ বিশ্বের ৬৩৩টি শহরে উবারের সার্ভিস চালু আছে। বর্তমানে ঢাকা এবং চট্টগ্রামে উবার পাঁচ ধরণের সেবা দিচ্ছে। সেবাগুলো হলো- উবার এক্স, উবার প্রিমিয়ার, উবার হায়ার, উবার মোটো এবং উবার ইন্টারসিটি। অধিক নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশে উবার যাত্রী ও চালকদের জন্য ইন্সুরেন্স সুবিধা চালু করেছে এই রাইড শেয়ারিং সার্ভিস কর্তৃপক্ষ।

 

/এফএএন/

লাইভ

টপ