উদ্যোক্তা হাট শেষ হচ্ছে আজ

Send
লাইফস্টাইল রিপোর্ট
প্রকাশিত : ১৩:২৫, ফেব্রুয়ারি ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৯, ফেব্রুয়ারি ২৪, ২০১৯

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের উদ্যোক্তা কার্যক্রম ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ এর আয়োজনে ২২ ফেব্রুয়ারি থেকে চলছে ‘আইপে ফাল্গুনী উদ্যোক্তা হাট।’ তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবা সরাসরি ক্রেতাদের সামনে তুলে ধরতে এবং অনলাইন উদ্যোক্তাদের সঙ্গে গ্রাহকদের সরাসরি পরিচয় করিয়ে দিতেই এই আয়োজন। উদ্যোক্তা হাট শেষ হচ্ছে আজ ২৪ ফেব্রুয়ারি। ঢাকার ধানমন্ডি ২৭ নম্বরে উইম্যান ভলান্টারি অ্যাসোসিয়েশনের মিলনায়তনে ৫০ জন উদ্যোক্তা তাদের পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। রয়েছে পোশাক, খাবার, চামড়াজাত পণ্য, ইলেকট্রনিক্স, ইন্টেরিয়র সামগ্রী, আইটি সেবা  প্রদর্শন ও বিক্রি। মেলায় বিভিন্ন পণ্য এবং সেবায় দেওয়া হচ্ছে আকর্ষণীয় ছাড়।


এ উদ্যোক্তা হাটে অংশ নিয়েছে টেকস্ট্রিম সল্যুশন, টোটাল অনলাইন সল্যুশন, কুক্যান্টস লিমিটেড, ডিজিটাল পাওয়ার অ্যান্ড টেকনোলজি,রেজিস্ট্রো, কড়ি ডট কম, রেনে বাংলাদেশ, লিরিক হ্যান্ডিক্রাফটস, হোস্টমাইট, পেপারটুপার্ল বিডি, ডাবটেইল,ওকার, কম ইঞ্জিনসহ আরও অনেক প্রতিষ্ঠান।


কথা হলো ‘কম ইঞ্জিন’ এর সল্যুশন আর্কিটেক্ট কানিজ ফাতেমা তামান্নার সঙ্গে। তিনি জানালেন, পণ্যের প্রচার এবং প্রসারের জন্য এফ-কমার্সের টোটাল সল্যুশন দিচ্ছে ‘কম ইঞ্জিন।’ অনলাইন পেইজে গিয়ে কাস্টমার প্রোফাইলিং করা, একসঙ্গে সবাইকে যেকোনও ছাড় কিংবা অফার সম্পর্কে জানানোসহ আরও বেশকিছু উপায়ে অনলাইন মার্কেটিং সহজ করার কাজে কম ইঞ্জিন এর সাহায্য নিতে পারেন। মেলা উপলক্ষে গ্রাহকদের বেশ কিছু সুযোগ-সুবিধাও দিচ্ছেন তারা।

হাটের টাইটেল স্পন্সর ডিজিটাল মানি প্ল্যাটফর্ম ‘আইপে বাংলাদেশ।’ আয়োজনের স্ট্রাটেজিক পার্টনার আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং বিডি ভেঞ্চার লিমিটেড। নলেজ পার্টনার ডিপার্টমেন্ট অব ইনোভেশন যন্ড এন্ট্রাপ্রেনারশিপ, ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়। সোশ্যাল মিডিয়া পার্টনার হিসেবে আছে মন্ত্র এবং ওয়েব পার্টনার হিসেবে ভার্চুয়ানিক সলুশনস। আয়োজনের ইভেন্ট পার্টনার জিরো ডিগ্রি কমিউনিকেশন।

মিডিয়া পার্টনার নাগরিক টিভি, ঢাকা এফএম, সি নিউজ, জাগো নিউজ ২৪ ডট কম এবং টেকশহর ডট কম। ফটোগ্রাফি পার্টনার হিসেবে আছে স্টোরি অ্যালবাম। এছাড়া আয়োজনের ইন্টারনেট পার্টনার কার্নিভাল ইন্টারনেট। 

/এনএ/

লাইভ

টপ