যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বুটিক পণ্যের সমাহার

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৫:০৪, মার্চ ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:০৭, মার্চ ২৬, ২০১৯


দেশি বংশোদ্ভূত মোহাইমিন মোস্তফা, রাইফ মহসিন ও তানজিম শামস তিনজন তরুণ উদ্যোক্তা আমেরিকাতে "ইউনিক" নামে বাংলাদেশি পণ্যের স্থায়ী প্রদর্শনীর উদ্যোগ নেন এবং তারই ধারাবাহিকতায় গড়ে তোলেন ঝালমুড়ি ডটকম। তারা তাদের নিজেদের দেশের শিল্পকে তুলে ধরার উদ্দেশ্যে এই ঝালমুড়ি ডটকম শুরু করেন। ঝালমুড়ি প্রতিষ্ঠাতা বঙ্গীয় ঐতিহ্যের সমৃদ্ধিতে বিশ্বাস করেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বিভিন্ন সম্প্রদায়ের কাছে দেশীয় ঐতিহ্য তুলে ধরতে চান।

ঝালমুড়ি ডটকম এখন খুবসুরত , মউভ ফ্যাশান, রিনার ওয়ারড্রব, বাটারফ্লাই বাই শাগুফতা,  রুবানা এ কোচার, মাইস্টিক হু, জোহরাত, প্লাইয়ার, অরুশা, নোভা সোয়ারভস্কি, শাজফা, মাহিকা এবং মনারিজ এ পণ্য বিক্রয় করছে।

বিভিন্ন পণ্যের মধ্যে রয়েছে শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবি, জুয়েলারি এবং প্রাসঙ্গিক পণ্য। দেশের মানুষের হাতে তৈরি এসব পণ্য রপ্তানি করা হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে এবং তা ঝালমুড়ি ডটকম বিক্রয় করছে।                            

ঝালমুড়ি রঙিন আর্টওয়ার্ক, হ্যান্ড কার্ফ, হোম সজ্জা এবং পেইন্টিংগুলোকেও গুরুত্ব দিচ্ছে। ফলে মার্কিন যুক্তরাষ্ট্রের মতো জায়গায় বাংলাদেশের গ্রামের মানুষগুলোর মনের মাধুরি দিয়ে তৈরি শিল্পকর্ম পৌঁছে যাবে এবং তারা আমাদের ঐতিহ্য সম্পর্কে অবগত হবে। ঝালমুড়ি ডটকম ব্যবসা পাশাপাশি দেশের শিল্প পৌঁছে দিচ্ছেন অজপাড়াগাঁ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে।

 

/এফএএন/

লাইভ

টপ