দেশীয় মোটিফে বৈশাখের পোশাক

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৫:২০, এপ্রিল ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:২৬, এপ্রিল ০২, ২০১৯

আসছে বাঙালির প্রাণের উৎসব- পহেলা বৈশাখ।পান্তা-ইলিশের পাশাপাশি নববর্ষের প্রথম দিনে নতুন পোশাকে বৈশাখী মেলায় যাওয়ার সংস্কৃতি বাঙালির অনেক দিনের। দেশীয় ঐতিহ্যের সঙ্গে আন্তর্জাতিক ধারার সংমিশ্রণে দেশীয় ফ্যাশন ও লাইফস্টাইল প্রতিষ্ঠান লা রিভ এনেছে রঙিন সব পোশাক।

লা রিভের এবারের বৈশাখী আয়োজনের মূল উপজীব্য হচ্ছে বিভিন্ন দেশের লোকগাঁথা। আমাদের দেশের নকশী, ফুল, পাখি, হাতি, পার্বত্য অঞ্চলের মোটিফ ও এথনিক মোটিফ তুলে আনা হয়েছে বিভিন্ন প্রিন্টমিডিয়া, স্ক্রিন প্রিন্ট, ব্লক ও বাটিকের মাধ্যমে


লা রিভের প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস জানান, এবারের বৈশাখী আয়োজনে রয়েছে নতুন নতুন সিলভেট, যেমনএ লাইন, উঁচু-নিচুকাট, হেমলাইন, ফ্রকস্টাইল এবং বিভিন্ন বোহোইন্সপায়ার্ড সিলভেট। স্লিভের প্যাটার্নে যোগ হয়েছে রাফলস্লিভ, ল্যানটার্নস্লিভ, সার্কুলারস্লিভ, বেলস্লিভ ইত্যাদি।

বৈশাখের তপ্ত আবহাওয়ার কথা মাথায় রেখে বৈশাখী আয়োজনে আরামদায়ক কটন কাপড়ের পাশাপাশি ব্যবহার করা হয়েছে কটনস্লাব, ডবি, লিনেন/ভিসকজ, জর্জেট এবং সিল্ক। আর রঙের ক্ষেত্রে লাল ও সাদার বিভিন্ন মিশ্রণের পাশাপাশি প্রাধান্য পেয়েছে কমলা, নীল, কালো, সবুজ, ধূসর, হলুদ, মাস্টার্ড ইত্যাদি।

 

/এনএ/

লাইভ

টপ