চুল হাইলাইট করবে ভেষজ

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৮:৪৫, এপ্রিল ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০০, এপ্রিল ০২, ২০১৯

প্রাকৃতিকভাবে চুল হাইলাইট করে ফেলতে পারেন বিভিন্ন ভেষজ ব্যবহার করে। কারণ বাজার থেকে কিনে আনা বেশির ভাগ রঙেই থাকে নানা রকমের ক্ষতিকর রাসায়নিক যা চুলের সঙ্গে সঙ্গে ত্বকেরও মারাত্মক ক্ষতি করে। জেনে নিন কীভাবে প্রাকৃতিক উপায়ে রাঙাবেন চুল। 

  • একটি পাত্রে ৩-৪ চা চামচ পাতি লেবুর রসের সঙ্গে সমপরিমাণ পানি মেশান। এবার চুলের গোছা আলাদা আলাদা করে ভাগ করে তাতে এই মিশ্রণ লাগিয়ে নিয়ে অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে চুল মুড়ে রাখুন। কিছুক্ষণ রোদে বসুন। চুল শুকিয়ে গেলে উষ্ণ পানিতে শ্যাম্পু করে ধুয়ে নিন।
  • ঘরোয়া উপায়ে চুলকে হাইলাইট আর কন্ডিশনিং করতে চায়ের লিকার অত্যন্ত কার্যকর। ভালো ফল পেতে ক্যামোমাইল টি ব্যাগ কিনে আনুন। টি ব্যাগ রাখুন গরম পানিতে, রঙ ছাড়তে শুরু করলে ভালো করে গরম পানির সঙ্গে গুলে নিন। এবার সেই পানি দিয়ে চুল ধুয়ে ভেজা চুলেই কিছুক্ষণ রোদে বসুন। বারতিনেক এমন করলেই হালকা লালচে আভা চলে আসবে চুলে।
  • কন্ডিশনার আর দারুচিনির মিশ্রণে চুলে নিয়ে আসতে পারেন চমৎকার রঙ। কয়েক টুকরো দারুচিনি গুঁড়ো করে নিন। তা পর এই দারুচিনি গুঁড়োর সঙ্গে কন্ডিশনার মিশিয়ে ব্রাশ দিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভালো করে লাগিয়ে নিন। তারপর মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে টেনে বেঁধে রাখুন চুল। শাওয়ার ক্যাপে মাথা ঢেকে ঘণ্টাখানেক রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
  • ১ কাপ মধু, ১ চা চামচ অলিভ অয়েল এবং ১ চা চামচ এলাচের গুঁড়ার সঙ্গে ২ কাপ ভিনেগার মিশিয়ে নিন। এই মিশ্রণটি ঘন করে যে চুলগুলোকে হাইলাইট করতে চাইছেন সেখানে লাগিয়ে শাওয়ার ক্যাপে চুল ঢেকে রাখুন। এই প্যাক যত বেশি সময় রাখতে পারবেন, তত ভালো ফল পাবেন। ঘণ্টাখানেক রেখে চুল ভালো করে ধুয়ে ফেলুন।

তথ্য: জি নিউজ 

/এনএ/

লাইভ

টপ