ঈদের কেনাকাটা সাধ্য-স্বাচ্ছন্দ্যের আজিজ সুপার মার্কেট

Send
জুবলী রাহামাত
প্রকাশিত : ১৪:৩৫, মে ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:০৪, মে ২৩, ২০১৯

ঈদের কেনাকাটা শুরু হয়ে গেছে পুরোদমে। তারুণ্যনির্ভর আজিজ সুপার মার্কেট ঘুরে দেখা গেল টিশার্টের পাশাপাশি শাড়ি ও সালোয়ার কামিজ কিনতে ভিড় জমাচ্ছেন ক্রেতারা। কেবল ফ্যাশনই নয়, স্বাচ্ছন্দ্যের বিষয়টিও সমান গুরুত্ব পাচ্ছে। আজিজ মার্কেটের ফ্যাশন হাউজগুলো তুলনামূলকভাবে ব্র্যান্ডের না হলেও প্রায় সমমানের ফ্যাব্রিক্সের সংগ্রহ রয়েছে তাদের। যেহেতু এবার ঈদ প্রচণ্ড গরমের মধ্যে হবে, তাই ফ্যাশন হাউজগুলো আবহাওয়ার সঙ্গে মানানসই পোশাক রেখেছে। আজিজ সুপার মার্কেটের এবারের ঈদ ট্রেন্ড দেখে নিন।



বার্ডস আইয়ে শর্ট পাঞ্জাবি

ঈদে ফ্যাশন হাউস ‘বার্ডস আই’ এনেছে শতাধিক ডিজাইনের শর্ট পাঞ্জাবি। ব্যবহার করা হয়েছে সময়োপযোগী কাপড় এবং কারচুপি, অ্যাপলিক ও নানা ধরনের হাতের কাজ। এই শর্ট পাঞ্জাবি তরুণদের কাছে খুবই আকর্ষণীয়  হয়ে উঠেছে। বার্ডস আইয়ের নিজস্ব কারখানাতেই এই পাঞ্জাবিগুলো তৈরি হচ্ছে।

বৃত্তের টিশার্ট

ফ্যাশন হাউজ ‘বৃত্ত’ সবসময়ই তাদের নিজস্ব ডিজাইনের টিশার্টের জন্য জনপ্রিয়। অর্জন করে আসছে। তাদের এবার ঈদ কালেকশনে পোলো টি-শার্টের পাশাপাশি  গোল গলার টি-শার্ট ও দেখা গেল।  এই টিশার্ট গুলোর মধ্যে তরুণদের পছন্দের কবিতার লাইন কিংনা কবি-সাহিত্যিকদের প্রতিকৃতি রয়েছে। 

কারখানার কাবলি পাঞ্জাবি ও ক্যাজুয়াল শার্ট

ফ্যাশন হাউজ কারখানার এবার ঈদের অন্যতম আকর্ষণ হলো কাবলি পাঞ্জাবি। এক রঙের কাবলি পাঞ্জাবির প্রতি তরুণদের ঝোঁক বেড়েছে।  কারখানা কাবলি পাঞ্জাবির পাশাপাশি ফ্লোরাল এক রঙের ও বিভিন্ন রঙের ক্যাজুয়াল শার্ট এনেছে। এই ক্যাজুয়াল শার্টের নামকরণ করা হয়েছে ‘কাতোয়া।’

সাতকাহনেরসালোয়ার কামিজ

আজিজ সুপার মার্কেটের সাতকাহনে ভিড় করে সালোয়ার কামিজ কিনতে দেখা গেল ক্রেতাদের। গরমে আরামদায়ক সুতি কাপড়ের উপর কাজ করা হয়েছে বলে জানালেন বিক্রয়কর্মী  রুবেল। এবারের ঈদে কেনাকাটা কেমন হচ্ছে এমন প্রশ্নে তিনি জানান, গতবারের তুলনায় এবারের ভিড় ও কেনাকাটা তুলনামূলকভাবে কম। এর কারণ হিসেবে রুবেল মনে করেন ক্রেতাদের অনলাইন শপিংয়ের উপর আসক্তি।


দেশীয়ার পোশাক

আমাদের দেশের নিজস্ব সংস্কৃতির উপর ভিত্তি করে দেশীয়া তাদের পোশাকের নকশা করেছে। সালোয়ার কামিজের পাশাপাশি দেশীয়ার ওড়নাতেও দেখা গেল এক রঙের আধিপত্য।  এর সঙ্গে যোগ হয়েছে গ্রামীণ ঐতিহ্যের বিভিন্ন মোটিফ।

ইজির টিশার্ট ও ফতুয়া 

টিশার্ট ও ফতুয়া এনেছে ফ্যাশন হাউজ ‘ইজি।’ হাউজের কর্ণধার ইশাত চৌধুরী জানান, ঈদের বেচাকেনায় তারা সন্তুষ্ট। তবে তিনি আশা করছেন আগামী সপ্তাহে বিক্রি কয়েকগুণ বেড়ে যাবে। 

/এনএ/

লাইভ

টপ