ঈদ কেনাকাটা ভিড় বাড়ছে এলিফ্যান্ট রোডের জুতার দোকানে

Send
জুবলী রাহামাত
প্রকাশিত : ১৬:৩১, মে ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩১, মে ২৫, ২০১৯

জুতার বাজারে লেগেছে ঈদের আমেজ। পোশাক কেনা শেষ করেই বিভিন্ন অনুষঙ্গ কিনতে ক্রেতারা ছুটছেন দোকানে। পোশাকের রঙ ও নকশা মিলিয়ে জুতা কিনছেন। রাজধানীর এলিফ্যান্ট  রোড জুতার জন্য বিখ্যাত। ব্র্যান্ড ও নন-ব্র্যান্ডের বিভিন্ন দোকানে জুতা পেয়ে যাবেন সাধ্যের মধ্যেই। বাটা, অ্যাপেক্স, বে,  জেনিস,  দীপালী, লিবার্টি, সাম্পান ও খড়মের মতো জুতার শোরুম রয়েছে এখানে।

বাটার আউটলেটে দেখা গেল তরুণ থেকে শুরু করে মধ্যবয়সী ক্রেতাদের ভিড়। বাটার বিপণন  কর্মকর্তা  মুন্না বলেন, ‘প্রতিবারের মতো এবারও বাটা ঈদকে সামনে রেখে নতুন কালেকশন এনেছে। এবার ছেলেরা হাশপাপিস এর স্যান্ডেল ও সু বেশি পছন্দ করছে। মেয়েদের জন্য রয়েছে বিশ্বখ্যাত ব্র‍্যান্ড ম্যারি ক্লারির পাম্প সু ও হিল’ শিশুদের জন্য রয়েছে নানান রঙের জুতা। তাছাড়া রয়েছে নর্থ স্টারের স্নিকার্স, ওয়েনব্রেইনার এর স্যান্ডেল ও শিশুদের জন্য বাবল গামার্স এর মতো ব্র্যান্ডের জুতা।’

অ্যাপেক্স এর শোরুমে সে তুলনায় ক্রেতাদের ভিড় একটু কমই দেখা গেল। বিক্রয়কর্মী নাসিম হায়দার জানান, গরমের কারণে এবার বিক্রি কম। অ্যাপেক্সে  ইতালিয়ান ব্র‍্যান্ডে ‘ভেনচুরিনির’ চাহিদা বেশি দেখা যায়।  ভেনচুরিনির  স্যান্ডেল ও সু এর পাশাপাশি অ্যাপেক্সের নিজস্ব প্রোডাক্টগুলোও বেশ পছন্দ করছে ক্রেতারা।

ইতালিয়ান ব্র্যান্ড লোটোর শোরুমে দেখা গেল ক্রেতারদের ভিড়। লোটোর এবার নতুন আকর্ষণ হলো তাদের স্পোর্টস স্যান্ডেল ও স্পোর্টস সু।  তাছাড়াও রয়েছে স্যান্ডেল ও ক্যাজুয়াল সু।  স্যান্ডেলের দাম ৪৯০ থেকে ৮৫০ টাকার মধ্যে।

বে ও জেনিসের শোরুমে চামড়ার স্যান্ডেলের চাহিদা বেশি।  নাহিদা ইসলাম তার ছোট ভাইয়ের জন্য ‘বে’ থেকে স্যান্ডেল কিনতে এসেছিলেন। তিনি  বলেন, ‘ঈদে পাঞ্জাবিই পরা হয় বেশি। পাঞ্জাবির সঙ্গে স্যান্ডেলই সবচেয়ে মানানসই। পাশাপাশি গরমে আরামদায়ক স্যান্ডেলের বিকল্প নেই।’ জেনিসে স্যান্ডেলের দাম ৭৫০ টাকা থেকে শুরু করে ২ হাজার ৬০০ টাকা পর্যন্ত।


‘হাই ম্যানশন’ এর পাশাপাশি আরও বেশকিছু জুতার মার্কেট রয়েছে এলিফ্যান্ট রোডে। হাই ম্যানশনের জুতার দোকান ‘ওয়ান স্টার সুজ’ থেকে ফাহিম তার বন্ধুদের নিয়ে জুতা কিনছিলেন। তিনি বলেন, ‘এই মার্কেটে আমার পছন্দের সব জুতাই পাওয়া যায়।  সু, কেডস, স্লিপার কিনতে তাই এখানেই আসা হয়।’  ৩৫০ টাকা থেকে শুরু করে ৫ হাজার টাকা দামের জুতা পাবেন এই মার্কেটে। ‘দীপালি’ এবার মেয়েদের জন্য আকর্ষণীয় স্যান্ডেল নিয়ে এসেছে। এগুলোর দাম শুরু ৩৮০ টাকা থেকে। 

/এনএ/

লাইভ

টপ