অন্দরে লাগুক উৎসবের ছোঁয়া

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৮:০৩, জুন ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:০৩, জুন ০৩, ২০১৯

নতুন পোশাক তো কেনা হলো, এবার উৎসবের আমেজে অন্দরও সাজিয়ে ফেলুন। ঈদে ঘর সাজানোর জন্য নতুন আসবার কিনতেই হবে এমন নয়। ছোটখাট  পরিবর্তন করেও বদলে ফেলতে পারেন অন্দরের সাজ।

খাবার টেবিল সাজাতে পারেন উৎসবের রঙে
ছিমছাম ও সুন্দর সাজে অতিথিদের আপ্যায়ন করতে ড্রয়ং রুমের সাজে নিয়ে আসতে পারেন খানিকটা পরিবর্তন। একরঙা পর্দাগুলোতে ব্লক বা বাটিক করিয়ে নিতে পারেন। অথবা কাতান পাড় বসিয়েও জমকালো করে তোলা যায় পর্দা। আবার একরঙা পর্দার মাঝে কন্ট্রাস্ট করে ভিন্ন রঙের পর্দা ঝুলিয়ে দিতে পারেন। বদলে যাবে পুরো ঘরের সাজসজ্জাই। আসবাবগুলো জায়গা বদল করে রাখতে পারেন। বেশ পরিবর্তন চলে আসবে ঘরে। ম্যাট বা কার্পেট পরিবর্তন করে ফেলতে পারেন ঈদ উপলক্ষে।
ইনডোর প্ল্যান্ট রাখতে পারেন ঘরে। সবুজের স্নিগ্ধতা ঘরে নিয়ে আসবে নতুনত্ব। গাছ রাখার পটে রঙতুলি দিয়ে নকশা করে ফেলতে পারেন। দেয়ালে সুন্দর একটি পেইন্টিং টাঙিয়ে দিতে পারেন। আলো আঁধারির মায়ায় ঘর সাজাতে চাইলে ঘরের কোণে রাখতে পারেন ল্যাম্প শেড।   

ঝুলিয়ে দিতে পারেন উইন্ড চাইম
অতিথিকে অভ্যর্থনা জানাতে দরজার সামনে বড় মাটির পাত্রে অর্ধেক পানি দিয়ে কিছু ফুলের পাপড়ি ছড়িয়ে নিন। তারপর ভাসিয়ে দিন কয়েকটি ভাসমান মোম। খুশির বার্তা ছড়িয়ে দিয়ে যাবে মোমের নরম আলো। ঘরের দরজায় ঝুলিয়ে দিতে পারেন উইন্ড  চাইম।  

ঘর সাজাতে পারেন সবুজের আবহে
ঈদের অন্যতম আনন্দ মজার মজার খাওয়ায়। খাবার পরিবেশনের রুমটি তাই সাজিয়ে তুলুন নতুন করে। টেবিল ক্লথটি পরিষ্কার করে ফেলুন সময় থাকতেই। টেবিল ম্যাটগুলোও পরিবর্তন করে নেওয়া যায়। টেবিলের এককোণে রাখতে পারেন বেত বা বাঁশের সুদৃশ্য ফলের ঝুড়ি। চমৎকার একটি মোমদানিও খাবার টেবিলের সৌন্দর্য বাড়িয়ে দেবে অনেকাংশে। 

/এনএ/

লাইভ

টপ