ঈদের সকাল কাটুক স্নিগ্ধতায়

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৫:৩৬, জুন ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৩৬, জুন ০৪, ২০১৯

এবার ঈদ পড়ছে প্রচণ্ড গরমে। তীব্র গরমে খুব জাঁকালো সাজ না দিয়ে সকালের সাজে খুঁজে নিতে পারেন স্নিগ্ধতা।

মডেল: ঐশী
সকালের সময়টা নানা ব্যস্ততায় কেটে যায়। অতিথি অ্যাপায়নেই ব্যস্ত থাকতে হয় দিনের প্রায় অর্ধেক সময়ই। এসময়মুখে পাউডার পাফটাহালকা করে বুলিয়ে চোখে কাজলের রেখা টেনে নিন। সঙ্গে পরতে পারেন ছোট্ট একটি টিপ। ব্যস! আবার বন্ধুদের সঙ্গে ঘুরতে বের হলেও জবরজং সাজ এড়িয়ে চললেই ভালো করবেন। যেহেতু প্রচণ্ড গরম, চুলগুলোকে বেঁধে রাখুন। ঠোঁটে ন্যাচারাল রঙের লিপগ্লসের তুলিটা বুলিয়ে নিন আলতো করে।
দুপুরের দাওয়াতে সুতির পাশাপাশি জর্জেট কিংবা জামদানি শাড়ি পরতে পারেন। হালকা রঙের সালোয়ার কামিজ কিংবা কুর্তা-ফতুয়াও বেশ দেখাবে। সারাদিন সতেজ থাকতে চাইলে সাজের আগে মুখে এক টুকরো বরফ ঘষে নিতে নিন। যাদের ত্বক তৈলাক্ত তারা মেকআপ শুরু করার আগে মুখের অতিরিক্ত তেল মুছে নিন। এজন্য টোন করুন প্রথমে। তারপর হালকা করে সাদা পাউডার লাগিয়ে নিন। দিনের সাজের বেইজটা যেন খুব হালকা হয় সেদিকে লক্ষ্য রাখা জরুরি।
ফাউন্ডেশন ব্যবহার করতে চাইলে পানি নিরোধক ফাউন্ডেশন ব্যবহার করুন। তারপর ভেজা স্পঞ্জ দিয়ে ঘষে ঘষে অতিরিক্ত অংশটি মুছে ফেলুন। তবে দিনের বেলা বিশেষ করে দুপুরের সাজে ফাউন্ডেশন ব্যবহার না করাই ভালো। চোখের সাজটা হবে হালকা কিন্তু স্নিগ্ধ। পোশাকের সঙ্গে মিলিয়ে চোখে প্রাকৃতিক রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। চোখ সাজাতে ব্যবহার করতে পারেন গোলাপি, সোনালি, বাদামি কিংবা ব্রোঞ্জ রঙের শ্যাডো। কাজলের রেখা টেনে দিন চোখের ভেতর থেকে। হাতে থাকতে পারে কাচের চুড়ি।

জেনে নিন

  • বাইরে বের হওয়ার সময় অবশ্যই সঙ্গে ছাতা ও পানির বোতল রাখবেন।
  • হিল জুতা না পরে চটি স্যান্ডেল পরলেই আরামে কাটাতে পারবেন গরমের ঈদ।
  • বাসায় ফিরে ভালো করে মেকআপ ওঠাতে ভুলবেন না।  
/এনএ/

লাইভ

টপ