রাইড শেয়ারিংয়ে বাড়তি সতর্কতা

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ২০:২২, জুন ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৫, জুন ১৯, ২০১৯

সবার জন্য পারস্পরিক শ্রদ্ধার পরিবেশ তৈরি করতে বিশ্বের বৃহত্তম অন-ডিম্যান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার তাদের কমিউনিটি গাইডলাইনটি আপডেট করেছে, যা যাত্রীদের এই প্ল্যাটফর্মটি ব্যবহার করার ক্ষেত্রে তাদের কাছে প্রত্যাশিত ব্যবহারের কথা মনে করিয়ে দিবে।

সম্মান প্রদর্শন ও দায়িত্ববোধ হলো দ্বিমুখী রাস্তার মতো। চালকরা যাত্রীদের পিক-আপ করা থেকে শুরু করে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া পর্যন্ত তাদের নিরাপদ ও নির্ভরযোগ্য যাত্রা দেওয়ার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যান। তাই তারা নিজেরাও যেন নিরাপদ,স্বাচ্ছন্দ্যবোধ ও যথাযথ সম্মান পান সেটা নিশ্চিত করাও জরুরি। উবারে যাতায়াতের সময় দায়িত্ববোধ ভাগাভাগি করে নিতে যাত্রী ও চালকদের উৎসাহিত করবে এই আপডেটেড কমিউনিটি গাইডলাইন। একটি সর্বনিম্ন রেটিংয়ে পৌঁছানোর পর মুষ্টিমেয় কিছু যাত্রীদের রেটিং পয়েন্ট বৃদ্ধি করার জন্য কয়েকবার নোটিফিকেশন পাঠানো হবে। এর পরেও যাদের রেটিং কম থাকবে, তারা উবার অ্যাপে তাদের প্রবেশাধিকার হারাবেন। চালকদের একটি নির্দিষ্ট রেটিংয়ে থাকার দায়বদ্ধতা আগে থেকেই ছিল, ফলে যাত্রীদের জন্যও একই ব্যবস্থা চালুর কারণে পারস্পরিক দায়িত্ববোধ আরও বৃদ্ধি পাবে।

এই আপডেট সম্পর্কে উবার বাংলাদেশ -এর লিড জুলকার কাজী ইসলাম বলেন, “আমরা সবাই এমন একটি কমিউনিটির অন্তর্গত,যা সবাইকে সমানভাবে শ্রদ্ধা করার শিক্ষা দেয়। সেই চিন্তাধারা অব্যাহত রাখতে আমরা উবারের কমিউনিটি গাইডলাইনটি আপডেট করেছি,যা যাত্রীদের কাছে সেই আচরণগত মান আশা করছে যেটা উবার চালকদের কাছে আশা করে আসছে। যদিও এই আপডেটের মাধ্যমে বেশির ভাগ যাত্রী প্রভাবিত হবেন না,তবে এটি কিছু নির্দিষ্ট যাত্রীদের মনে করিয়ে দিবে যে উবার অ্যাপ ব্যবহার করার সময় কী ধরণের আচরণ প্রত্যাশিত।”

আমরা চাই উবারের সাথে প্রতিটি অভিজ্ঞতাই সুন্দর হোক। নতুন সেফটি ফিচার থেকে শুরু করে নতুন নীতিমালা পর্যন্ত আমরা যা কিছু করি তার মূলে থাকে নিরাপত্তা। উবার বর্তমানে চালক ও যাত্রী উভয়ের ক্ষেত্রেই রেটিং এবং প্রতিটি যাত্রার পরে উবার অ্যাপে ফিডব্যাক দেয়ার ব্যবস্থা রেখেছে।

 

/এফএএন/

লাইভ

টপ