স্বদেশি টিশার্ট!

Send
সৌহৃদ জামান নীদ
প্রকাশিত : ১৫:২৩, জুন ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৩৮, জুন ২৩, ২০১৯

দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতি পোশাকে তুলে ধরতে দেশের অগ্রগন্য ফ্যাশন হাউজগুলোর মধ্যে সুপরিচিত নিত্য উপহার।  ‘কুসুমে কুসুমে চরণচিহ্ন দিয়ে যাও’ শিরোনামে স্বদেশি টি-শার্ট চর্চার ১৮ বছর পূর্তি উদযাপন করছে প্রতিষ্ঠানটি।

এ উপলক্ষে প্রদর্শনী এবং একইসঙ্গে বাস্তব জীবনের মডেল: স্মারক ২০১৮ প্রদান অনুষ্ঠান শুরু হয়েছে। আজ ২৩ জুন রবিবার শাহবাগে বাংলাদেশ জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী মিলনায়তনে  চলছে  দ্বিতীয় দিনের আয়োজন।

শনিবার দুপুরে প্রদর্শনী উন্মুক্ত হবার পর নিত্য উপহার উন্মোচন করে  শিল্পী ধ্রুব এষ ও শিল্পী সব্যসাচী হাজরার ডিজাইনে দুটি স্মারক টি-শার্ট। এর পরপরই ছিল সঙ্গীতায়োজন। এতে গান পরিবেশন করেন পথশিল্পী সৌর।

দীর্ঘ ১৮ বছরের পথচলায় নিত্য উপহার  কৃতজ্ঞচিত্যে স্মরণ করে সেইসব গুণীজনদের যারা  নানাভাবে সমৃদ্ধ করেছে টি-শার্ট ডিজাইনকে।  তাদের মধ্যে বরেণ্য শিল্পী হাশেম খান, তাহেরা খানম, চন্দ্রশেখর সাহা, ধ্রুব এষ ও সব্যসাচী হাজরা আজকের প্রদর্শনী ও স্মারক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও ছিলেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সারওয়ার ফারুকীসহ অন্যান্য আরও অনেকে

সম্মাননা ও স্মারক প্রদান অনুষ্ঠানে দলগত “বিশেষ সম্মান স্মারক ২০১৮” পেয়েছেন স্বর্ণ পদক জয়ী বাংলাদেশ গণিত অলিম্পিয়াড দল, রৌপ্য পদক জয়ী বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড দল, ব্রোঞ্জ পদক জয়ী বাংলাদেশ পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড দল, ব্রোঞ্জ পদক জয়ী বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড দল, স্বর্ণপদক জয়ী বাংলাদেশ রোবট অলিম্পিয়াড দল।

এছাড়াও “বিশেষ সম্মান স্মারক ২০১৮” পেয়েছেন কবি সৈয়দ তারিক, পশ্চিমবঙ্গের পর্বতারোহী দেবরাজ দত্ত, সাংবাদিক ও লেখক গাজী মুনছুর আজিজ, আলোকচিত্রী আজিম এলাহী এবং ভূপর্যটক মাহমুদুল হাসান।

অনুষ্ঠানে প্রদর্শনীর পাশাপাশি ১৫% ছাড়ে টিশার্ট বিক্রি চলছে। 

/এফএএন/

লাইভ

টপ