নতুন উদ্ভাবনী প্রযুক্তির রঙ প্রদর্শনী

Send
সৌহৃদ জামান নীদ
প্রকাশিত : ১৬:৪৬, জুলাই ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৩১, জুলাই ০৫, ২০১৯

রাজধানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ে ‘বার্জার এক্সপেরিয়েন্স সেন্টারে’ গতকাল ৪ জুলাই হয়ে গেল বাড়ির অন্দর ও বহির্ভাগ সজ্জার বাহারি রঙয়ের প্রদর্শনী। নতুন উদ্ভাবনী প্রযুক্তি আর ভোক্তার চাহিদাকে সামনে রেখে এই আয়োজনটি করা হয়। পৃথিবী ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে, প্রতিনিয়ত আবহাওয়া হচ্ছে চরমতর। প্রদর্শনীতে গিয়ে দেখা যায় এই পরিবর্তিত আবহাওয়ার উপযোগী রঙ হিসেবে বার্জার নিয়ে এসেছে ‘ওয়েদার কোট অ্যান্টিডার্ট।’ স্বাস্থ্য সচেতনদের জন্যে রয়েছে ‘বার্জার ব্রিদ ইজি’ যা পরিবেশবান্ধব ও গন্ধহীন।

বাড়ি রাঙাতে শৌখিন গ্রাহকদের জন্যে বার্জারের রয়েছে লাক্সারি সিল্ক পেইন্ট। রঙ প্রয়োগের প্রক্রিয়াটি সহজতর করতে ও রঙ সংক্রান্ত যেকোনও তথ্যের জন্য রয়েছে বার্জারের বিশেষ মোবাইল অ্যাপ। রয়েছে ‘এক্সপ্রেস পেইন্টিং সার্ভিস’ বাই পিএস। এই সেবার আওতায় একজন ভোক্তা পেতে পারেন বার্জারের প্রশিক্ষিত বিশেষ কর্মী যারা ক্রেতাদের মনের মতো করে সাজিয়ে দেবে ঘর এছাড়াও দেখা মেলে ‘ভার্চুয়াল রিয়েলিটি’ এক্সপেরিয়েন্স জোনের।এখানে ভিআর যন্ত্রের সহায়তায় ভোক্তারা দেখে নিতে পারেন কোন ধরনের দেয়ালে কোন রঙ আদর্শ। কোন রঙের প্রয়োগে বাসা কেমন দেখাবে সেটির ধারণাও পাওয়া যাবে এখানে।


নতুন এসব প্রযুক্তির ব্যবহারে যেমন বাড়ছে ভোক্তাদের সুবিধা, সেই সাথে তৈরি হচ্ছে প্রতিযোগিতামূলক বাজার। রঙশিল্পের বাজারে ইতিবাচক বৃদ্ধি ও প্রতিযোগিতা তৈরি হলে শেষ পর্যন্ত ভোক্তারাই হচ্ছেন উপকৃত। 

/এনএ/

লাইভ

টপ