সহজ জীবন যাপনে ইলেক্ট্রনিক পণ্য

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৮:০৮, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৫, জুলাই ২২, ২০১৯

যে কারও বাসায় রান্নঘরের টুকিটাকি জিনিসপত্রগুলো দেখেশুনে কিনতে হয়। আর যদি হয় নতুন সংসার তাহলেতো কথাই নেই। সংসারে সবচেয়ে গুরুত্বপূর্ণ কিচেন এপ্লায়েন্স বা রান্নাঘরের তৈজসপত্র। হাড়ি-পাতিল থেকে তেল মসলা রাখার বাসন তার সঙ্গে আধুনিক জীবন সহজ করতে ফ্রিজ, ব্লেন্ডার, রাইসকুকার বা টোস্টারের মতো যন্ত্র।

রাইস কুকার: স্বল্প সময়ে ভাত রান্নার জন্য কিংবা খিচুড়ি, পোলাও, বিরিয়ানি এবং তেহারিও রান্না করার জন্য দরকার রাইস কুকার। এতে পরিমাণমতো উপকরণ দিয়ে সুইচ টিপে দিয়ে অন্যান্য কাজে ব্যস্ত হয়ে পড়তে পারেন। নির্দিষ্ট সময় শেষে স্বংয়ক্রিয়ভাবে রান্না শেষ হয়ে যাবে। রাইস কুকারে রান্না ঝামেলাবিহীন এবং এতে খাবার পুড়ে যাওয়ার সম্ভবনা একদমই নেই। রাইসকুকার জীবনকে করেছে সহজ। বাজারে সিঙ্গারের বিভিন্ন ধরনের রাইস কুকার পাওয়া যাচ্ছে এক হাজার ৮০০ টাকা থেকে আড়াই হাজার টাকা।

প্রেশার কুকার: দ্রুত রান্না করতে প্রেশার কুকারের বিকল্প নেই। তাই হুটহাট অতিথি চলে আসলে প্রেসার কুকারই আপনাকে সহজে রান্নার সুবিধা দেবে। সিঙ্গারের ৪.৫ লিটার থেকে ৬.৫ লিটার ধারণ ক্ষমতার প্রেশার কুকার বাজারে পাওয়া যাচ্ছে পনেরো শ’ টাকা থেকে ২ হাজার টাকার মধ্যে।

ব্লেন্ডার: এই গরমে আরাম দেয় ফলের রস। ঝটপট ফলের রস তৈরি করতে ব্লেন্ডারের বিকল্প নেই। এমন কী মসলা বাটার ঝামেলাটাও একদম নাই করে দিয়েছে ব্লেন্ডার। সিঙ্গার ব্র্যান্ডের ব্লেন্ডারের দাম চার হাজার ৫০০ থেকে সাড়ে ছয় হাজার টাকা পর্যন্ত।

মাইক্রোওয়েভ ওভেন: আজকাল মাইক্রোওয়েভ ওভেন ছাড়াও রান্নাঘর ভাবাই যায় না৷ চটজলদি খাবার গরম থেকে শুরু করে কিছু রান্নাও তাতে করা চলে। এতে সময় এবং শ্রম দুটোই বাঁচে। অতি ব্যস্ত জীবনে সময় বাঁচাতে দরকার মাইক্রোওয়েভ ওভেন। ৭ হাজার ৩০০ টাকা থেকে ১৬ হাজার ৮০০ টাকার মধ্যে বাজারে সিঙ্গারের মাইক্রোওয়েভ ওভেন পাওয়া যাচ্ছে।

স্যান্ডউইচ মেকার ও টোস্টার: অল্প সময়ে সহজ উপায়ে বিভিন্ন রেসিপি অনুসরণ করে নাস্তা তৈরি করার জন্য স্যান্ডউইচ মেকার ও টোস্টারের জুড়ি মেলা ভার। খুব সহজেই এসব কিচেন অ্যাপলায়েন্স ব্যবহারের মাধ্যমে পেতে পারেন ঝটপট রান্নার সহজ সমাধান। পাশাপাশি রান্নাঘরকে সাজিয়ে নিতে পারেন সিঙ্গারের পছন্দের সব কিচেন অ্যাপ্লায়েন্স দিয়ে। 

 

/এফএএন/

লাইভ

টপ